সর্বশেষ
শনিবার ১৭ই ফাল্গুন ১৪২৬ | ২৯ ফেব্রুয়ারি ২০২০

ট্রাম্পকে রিপাবলিকান দলের 'না'

বুধবার, জানুয়ারী ১৫, ২০২০

Donald-Trump-Republican-Party.png
বিডিলাইভ ডেস্ক :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ইমপিচ করার জন্য যেসব অভিযোগ আনা হয়েছে তা বাতিল করে দিতে তিনি যে আহ্বান জানিয়েছিলেন সে প্রস্তাব নাকচ করে দিয়েছে রিপাবলিকান দল।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, মেইন থেকে নির্বাচিত রিপাবলিকান দলের গুরুত্বপূর্ণ সিনেটর সুসান কলিন্স বলেন, তিনি নিজেও ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগের মোশন বাতিল করতে রাজি নন। রিপাবলিকান দলের শীর্ষ পর্যায়ের কয়েকজন সিনেটর জানিয়েছেন, তারা ইমপিচমেন্টের ব্যাপারে ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগের শুনানি করতে আগ্রহী।

সিনেটের ইন্টেলিজেন্স কমিটির চেয়ারম্যান রয় ব্ল্যাট বলেছেন, আমি মনে করি না যে, আমাদের রিপাবলিকান দলের পক্ষ থেকে শুনানি না করেই এসব অভিযোগ বাতিল করে দেয়ার আগ্রহ আছে। আমাদের সদস্যরা সাধারণত এ ধরনের কোনো মোশন বাতিল করেন না। তারা মনে করেন, দু পক্ষের কথাই শোনা উচিত। রিপাবলিকান দলের বেশিরভাগ শীর্ষ পর্যায়ের সিনেটর যারা ট্রাম্পকে শাস্তি দিতে প্রস্তুত নন তারাও প্রেসিডেন্টের বিরুদ্ধে আনা অভিযোগ বাতিল করতে রাজি হন নি। তারা বলেছেন, সিনেটের বিচার কমিটি এটি অনুমোদন দেবে না।

এরইমধ্যে কংগ্রেসের প্রতিনিধি পরিষদে ট্রাম্পকে ইমপিচ করা হয়েছে। তবে সিনেটে রিপাবলিকান দলের সংখ্যাগরিষ্ঠতা থাকায় সেখানে ইমপিচমেন্টের বিল পাস হবে না বলেই ধারণা করা হচ্ছে।


ঢাকা, বুধবার, জানুয়ারী ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৪৩৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন