সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৬শে চৈত্র ১৪২৬ | ০৯ এপ্রিল ২০২০

ভিলিয়ার্সকে ফেরাতে মরিয়া দ. আফ্রিকা, রাজি ভিলিয়ার্সও

বুধবার, জানুয়ারী ১৫, ২০২০

AB-De-Villiers-201708241118.jpg
বিডিলাইভ ডেস্ক :

২০১৮ সালের মে মাসে সবাইকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স। সে সময় অতিরিক্ত চাপকে কারণ হিসেবে দেখিয়েছিলেন ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের কদিন আগে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন সাবেক এই অধিনায়ক। তবে তখন অনেক বেশি দেরি হয়ে গেছে বলে সেটি আমলে নেননি দেশটির নির্বাচকরা।

এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবি ডি ভিলিয়ার্সকে ফেরানোর চেষ্টা করছে দক্ষিণ আফ্রিকা। অবসর ভেঙে তাদের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান ফিরবেন কিনা তা নিয়ে চলছে জল্পনা কল্পনা। এরই মধ্যে জাতীয় দলে ফিরতে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন ডি ভিলিয়ার্সও। গত ডিসেম্বরে প্রোটিয়াদের দায়িত্ব নেওয়ার পর ডি ভিলিয়ার্সকে জাতীয় দলে ফেরানোর বিষয়ে নিজের ইচ্ছার কথা জানান মার্ক বাউচার। তার সঙ্গে একমত হন অধিনায়ক ফাফ ডু প্লেসিও।

সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ ও উইকেট-কিপার ব্যাটসম্যান বাউচার জাতীয় দলের দায়িত্বে আসায় ফেরার আগ্রহ বেড়েছে বলে জানান ডি ভিলিয়ার্স। ভিলিয়ার্স জানান, আশা করি, আমিও খুব তাড়াতাড়ি যুক্ত হব। আমার জাতীয় দলে ফেরার খবরটা সত্যি হওয়ার আগে অনেক কিছুই ঘটতে হবে। ফেরাটা আমি উপভোগ করব।

এ বছরের অক্টোবরে হতে যাওয়া বিশ্বকাপের আগে ঘটতে পারে অনেক কিছুই। তাই ফেরার পথটা এখনও বেশ লম্বা, তাও উল্লেখ করেছেন ডি ভিলিয়ার্স। ভিলিয়ার্স আরো বলেন, আমি বাউচার, গ্রায়েম স্মিথ ও ফাফ ডু প্লেসির সঙ্গে কথা বলছি। আমরা সবাই এটা বাস্তবায়ন করতে উন্মুখ হয়ে আছি। এখনও অনেকটা পথ বাকি এবং অনেক কিছুই ঘটতে পারে। আইপিএল এগিয়ে আসছে। সে সময় পর্যন্ত আমাকে ছন্দে থাকতে হবে।

তবে এটা কোনো নিশ্চয়তা নয়। আমি নিজেকে বা অন্য কাউকে হতাশ করতে চাই না।… যতটা পারি সম্ভাব্য সেরা ক্রিকেটটাই খেলার চেষ্টা করব। আর আমরা দেখব বছরের শেষ দিকে কি ঘটে।


ঢাকা, বুধবার, জানুয়ারী ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন