সর্বশেষ
মঙ্গলবার ২৪শে চৈত্র ১৪২৬ | ০৭ এপ্রিল ২০২০

কল্পনাতেও ভাবতে পারেননি সেতিয়েন, দিলেন রোমাঞ্চিত আশ্বাস

বুধবার, জানুয়ারী ১৫, ২০২০

quique-setien-140120-02.jpg
বিডিলাইভ ডেস্ক :

১৭ বছর পর প্রথমবারের মতো মৌসুমের মাঝপথে কোচ বরখাস্ত করল বার্সেলোনা। ২০০৩ সালে সবশেষ লুই ফন গালকে একই ভাগ্য বরণ করতে হয়েছিল।

ভালভার্দেকে সরিয়ে ৬১ বছর বয়সী স্প্যানিশ কোচ কিকে সেতিয়েনকে নিয়োগ দিয়েছে বার্সা। সাবেক রিয়াল বেটিস কোচের সঙ্গে আড়াই বছরের চুক্তি করেছে বার্সেলোনা।

সেতিয়েন কোনোদিন ভাবেননি বার্সেলোনার কোচ হবেন। গত মে মাসের মাঝামাঝি থেকে কোনো দলের সঙ্গে ছিলেন না। নিজের শহরে কাটাচ্ছিলেন বেকার সময়। এমন সময় ফোন এলো বার্সেলোনা থেকে। সিদ্ধান্ত নিতে পাঁচ মিনিটের বেশি সময় লাগলো না। নতুন ক্লাবে এসে প্রথম দিন কিকে সেতিয়েন প্রতিশ্রুতি দিলেন, আরও যাই হোক ভালো ফুটবল খেলবে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। 

সেতিয়েন বলেন, ক্লাবকে ধন্যবাদ। আমি দূরতম কল্পনাতেও ভাবতে পারিনি এখানে আসব। আজ আমার জন্য একটি বিশেষ দিন এবং আমি কৃতজ্ঞ। আমি এই প্রকল্প এবং এই চ্যালেঞ্জ নিয়ে রোমাঞ্চিত। গত কাল আমি নিজের শহরে ছিলাম আর আজ বিশ্বের সেরা খেলোয়াড়দের কোচিং করাচ্ছি!

বার্সার কোচ হওয়ার সিদ্ধান্ত নিতে মোটেও সময় নেননি সেতিয়েন, অবশ্যই আমার এটা গ্রহণ করতে পাঁচ মিনিটের বেশি লাগেনি। তাদের কল বিস্ময় হয়েই এসেছিল। আমার অনেক বড় সিভি নেই, তাই কখনও ভাবিনি বার্সেলোনা আমার ব্যাপারে আগ্রহী হবে।

বার্সেলোনার সঙ্গে অনেকটাই মেলে সেতিয়েনের ফুটবল দর্শন। তাই সাফল্য পাওয়া নিয়ে খুব একটা ভাবছেন না। প্রক্রিয়া ঠিক রাখলে সেটা আসবে এমনিতেই।

আমার যেটা আছে, সেটা দর্শন, যেটা আমি ভালোবাসি। আমি নিশ্চিত ছিলাম না, এটা যথেষ্ট কী না, কিন্তু আমি কৃতজ্ঞ। যখন আমি কোনো দলে যাই, একটা ব্যাপারে আমি নিশ্চয়তা দিতে পারি, দল ভালো খেলবে।

আমি জানি না, আমার পথই সেরা কী না। তবে এটাই আমার পথ। আমি বিশ্বাস করি, আমি যে আইডিয়া পছন্দ করি, সেটা ওদের কাছে নিয়ে যেতে পারব এবং সব কিছুরই উন্নতি করা সম্ভব। অবশ্যই মূল লক্ষ্য হবে যত সম্ভব সব জেতা।


ঢাকা, বুধবার, জানুয়ারী ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন