সর্বশেষ
মঙ্গলবার ১৪ই আশ্বিন ১৪২৭ | ২৯ সেপ্টেম্বর ২০২০

ভারত পেঁয়াজ দিতে চাইলে বিবেচনা করব: বাণিজ্যমন্ত্রী

বৃহস্পতিবার, জানুয়ারী ১৬, ২০২০

2.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, ভারত থেকে পেঁয়াজ আমদানির বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক প্রস্তাব পায়নি বাংলাদেশ। তবে প্রস্তাব পেলে যাচাই-বাছাই করে বিবেচনা করা হবে। বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা এখনো অফিসিয়ালি কোনো প্রস্তাব পাইনি। প্রস্তাব পেলে বিচার-বিবেচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
ভারত যে দামে পেঁয়াজ আমদানি করেছে তার চেয়েও কম দামে বাংলাদেশকে দিতে চাচ্ছে বলে খবর শোনা যাচ্ছে- এ প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, প্রাইস (দাম) কী সেটা ম্যাটার না। আমরা অফিসিয়ালি এ রকম কোনো প্রপোজাল (প্রস্তাব) পাইনি। তাছাড়া এটা আমাদের কনসিডারেশনে (বিবেচনা) নেই। এ ধরনের প্রস্তাব এলে পররাষ্ট্র মন্ত্রণালয় হয়েই আসবে।
যদি প্রস্তাব আসে তাহলে সরকার কী করবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রপোজাল আসলে দেখে বিবেচনা করব, কী ধরনের প্রপোজাল। কিন্তু আমরা তো এখন নিজেরাই সরাসরি আমদানি করছি। তারপরও যদি সুইটেবল হয় দেখা যাবে। বাট, এখন আমাদের এটা কনসিডারেশনে নেই।
সম্প্রতি ভারতীয় গণমাধ্যম দ্য প্রিন্ট এক প্রতিবেদনে জানায় যে, ভারতের কেন্দ্রীয় সরকার বিভিন্ন রাজ্যের চাহিদা অনুযায়ী যে পেঁয়াজ আমদানি করেছিল, রাজ্যগুলো সেই চাহিদা অনুযায়ী নেয়নি। যার কারণে অনেক পেঁয়াজ নষ্ট হচ্ছে। এমতাবস্থায় ওই পেঁয়াজ বাংলাদেশকে দিতে আগ্রহী ভারত।

 


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৪৯৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন