সর্বশেষ
বুধবার ২১শে শ্রাবণ ১৪২৭ | ০৫ আগস্ট ২০২০

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান দলে মালিক-হাফিজ

শুক্রবার, জানুয়ারী ১৭, ২০২০

203835-malik.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাংলাদেশ যেতে রাজি হওয়ার পর থেকেই ব্যস্ততার কমতি নেই পাকিস্তানের। বাংলাদেশের সামর্থ্য নিয়ে এরই মধ্যে পাকিস্তানকে সতর্ক করা শুরু করে দিয়েছেন পাকিস্তানের সাবেক খেলোয়াড়রা। এর মাঝেই টি-টোয়েন্টি সিরিজের জন্য অবাক করা এক দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

যেখানে আছেন একাধিক নতুন মুখ। আছেন অভিজ্ঞতার মিশেলও। অর্থাৎ নতুন-পুরাতনের সমন্বয়ে একাদশ গড়েছেন পাকিস্তানের কোচ ও নির্বাচক মিসবাহ উল হক। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। এই দলে সরফরাজ আহমেদের ফেরার প্রত্যাশা করা হলেও জায়গা হয়নি সাবেক এ অধিনায়কের। তবে দলে ফিরেছেন পাকিস্তানের দুই বর্ষীয়ান অলরাউন্ডার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ।

যথারীতি সিরিজের নেতৃত্ব দেবেন বাবর আজম। তিন নতুন মুখ—সিন্ধের আহসান আলী, বেলুচিস্তানের আম্মাদ বাট ও উত্তরাঞ্চলের হারিস রউফ। এদের মধ্যে রউফ বিগ ব্যাশে কিছুদিন আগে ঝড় তুলেছেন। আক্ষরিক অর্থেই গতির ঝড় তোলা রউফ ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করেছেন।

একটি হ্যাটট্রিকসহ পেয়েছেন ১৬ উইকেট পেয়েছে ৭ ম্যাচে। দল নিয়ে মিসবাহ বলেন, ‘সাম্প্রতিক সময়ে হারের বৃত্ত থেকে বেরোতে আমরা নতুন ও অভিজ্ঞদের মিশ্রণ ঘটিয়েছি স্কোয়াডে।’ টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানীয় দল হলেও সাম্প্রতিককালে তাদের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। গত বছর ১০ ম্যাচ খেলে ৮টিতেই হেরেছে পাকিস্তান।
 
চলতি মাসের ২৪, ২৫ ও ২৭ তারিখে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর রাওয়ালপিন্ডিতে ৭-১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট, করাচিতে ৩ এপ্রিল একমাত্র ওয়ানডে এবং ৫-৯ এপ্রিল করাচিতেই গড়াবে দ্বিতীয় টেস্ট।

টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দল:
বাবর আজম (অধিনায়ক), এহসান আলী, আম্মাদ বাট, হারিস রউফ, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও উসমান জাভেদ।


ঢাকা, শুক্রবার, জানুয়ারী ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন