সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই ফাল্গুন ১৪২৬ | ২০ ফেব্রুয়ারি ২০২০

আবারো তাপমাত্রা কমতে পারে

সোমবার থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে

শনিবার, জানুয়ারী ১৮, ২০২০

WINTER.jpg
বিডিলাইভ ডেস্ক :

গত দুইদিন ধরে সারাদেশে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেলেও চলতি সপ্তাহের শেষের দিকে রাতের তাপমাত্রা কমতে পারে। শনিবার সকালে আবহাওয়াবিদ ড. মো. আব্দুল মান্নান এ তথ্য জানান।

তিনি বলেন, গত দুইদিন ধরে সারাদেশে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। আগামীকাল পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে। সোমবার সকাল থেকে হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। ফলে রাতের তাপমাত্রা কমতে পারে। শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস শ্রীমঙ্গলে রেকর্ড করা হয়। এর আগের দিন সেখানে তাপমাত্রা ছিল ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। একই সময়ে ঢাকায় আজকের তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন ছিল ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরও বলেন, ইতোমধ্যে রংপুর বিভাগে হালকা বৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় তেঁতুলিয়া ও সৈয়দপুরে ১ মি.মি. বৃষ্টি রেকর্ড করা হয়।

আবহাওয়া অধিদপ্তর জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।


ঢাকা, শনিবার, জানুয়ারী ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১২০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন