সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৫ই ফাল্গুন ১৪২৬ | ২৭ ফেব্রুয়ারি ২০২০

দৃঢ় আত্মবিশ্বাসই পারে এক নম্বর দলকে হারাতে: ডোমিঙ্গো

সোমবার, জানুয়ারী ২০, ২০২০

index.jpg
বিডিলাইভ রিপোর্ট :

একমাত্র বিদেশি কোচিং স্টাফ হিসেবে বাংলাদেশ দলের সঙ্গে পাকিস্তান সফরে যাবেন রাসেল ডমিঙ্গো। অনুশীলন চলাকালীন পাকিস্তান সফর নিয়ে কথা বলেন তিনি।

স্বাগতিকদের র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল মনে করিয়ে দিয়ে তিনি বলেন, তারা টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের এক নম্বর দল। একমাত্র আমাদের দৃঢ় আত্মবিশ্বাসই পারে তাদের হারাতে। ওরা শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকে দলে ফিরিয়ে এনেছে। তবে মোহাম্মদ আমিরকে নেয়নি। কিন্তু আমরা জানি টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তান অনেক ভালো দল। তাই পুরো আত্মবিশ্বাস নিয়ে আমাদের সেখানে যেতে হবে।

তিনি বলেন, আমাদের টি-টোয়েন্টি ক্রিকেটে উন্নতি হচ্ছে। আমরা জানি, এটি আমাদের কাছে অনেক বড় চ্যালেঞ্জ। বিশ্বের এক নম্বর দলের বিপক্ষে কতটা প্রতিদ্বন্দ্বিতা করতে পারি, আমরা সেটি দেখতে চাই। আমরা ভারতকে প্রায় পরাজিত করেছিলাম। সুতরাং আমরা দেখতে চাই, আরও ভালো করতে পারি কিনা। পাকিস্তানের মাটিতে তাদের হারাতে পারি কিনা।

সবশেষ পাঁচ দেখায় তিনবারই পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ, যা থেকেও আত্মবিশ্বাসী হয়ে উঠছেন সফরকারীরা। ডমিঙ্গো বলেন, পাকিস্তান সফরে আমার কোনো সমস্যা নেই। বেশ স্বাচ্ছন্দ্যবোধ করছি আমি।

একই সঙ্গে তিনি জানিয়েছেন, টিম ম্যানেজমেন্টের অন্যান্য সদস্য, যারা পাকিস্তান সফর করবেন না; তাদেরও মিস করবেন।

বাংলাদেশের প্রোটিয়া কোচ বলেন, আমার জন্য এটি সহজ ছিল। আমি বাংলাদেশের কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছি। সুতরাং আমি ধারাবাহিকভাবে সব কিছু মনিটর করব। দলের উন্নতির চেষ্টা করব। সেটারই অপেক্ষায় আছি। আমি কখনও পাকিস্তানে যাইনি। এটিকে ভালো চ্যালেঞ্জ হিসেবে দেখছি। দেশটির ক্রিকেট সংস্কৃতি দেখতে চাই।


ঢাকা, সোমবার, জানুয়ারী ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২০৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন