সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৫ই ফাল্গুন ১৪২৬ | ২৭ ফেব্রুয়ারি ২০২০

কম দামের আইফোন আসছে মার্চে

বৃহস্পতিবার, জানুয়ারী ২৩, ২০২০

Capture.PNG
বিডিলাইভ ডেস্ক :

চার বছরের অনুপস্থিতির পর স্বল্পদামী আইফোন বাজারে ফিরছে অ্যাপল। ফেব্রুয়ারিতে সস্তা মূল্যের আইফোন তৈরির পর মার্চের শুরুতে উন্মোচন অনুষ্ঠান করার পরিকল্পনা করেছে প্রতিষ্ঠানটি।

ধারণা করা হচ্ছে, এই আইফোন দেখতে হবে ২০১৭ সালে বাজারে আসা আইফোন ৮ এর মতো। তবে পর্দা হবে ৪.৭ ইঞ্চি। যেটা আইফোন এসই ফোনের পর্দার সমান। আইফোন এসইও ছিল বাজেটেড ফোন। জানা গেছে, আগামী মার্চেই বাজারে আসবে কম দামি এই আইফোন, যার মডেল হতে পারে আইফোন এসই২।

৪.৭ ইঞ্চির এই আইফোনে থাকছে হোম বাটন। থাকছে না ফেস আইডির মতো প্রিমিয়াম ফিচার। ব্লুমবার্গের রিপোর্টে বলা হয়েছে, এই আইফোন ৩৯৯ ডলারের মধ্যেই হতে পারে। যদিও অ্যাপল বাজেটেড ফোন ২০১৮ এর পরে আর বাজারে ছাড়েনি।

আইফোন অ্যানালিস্ট মিং চি কৌ এর ধারণা মোতাবেক সম্ভাব্য ফোন হতে পারে ৩ জিবি র‌্যামেরা এবং ৬৪/১২৮ জিবি রম থাকার সম্ভাবনা আছে। তিনটি রঙের হতে পারে বাজেটেড আইফোন, যথাক্রমে স্পেস গ্রে, সিলভার এবং রেড।

বাজারের অন্যান্য বাজেট ফোনের সাথে টিকে থাকতেই অ্যাপলকে বাজেট ফোন আনতেই হচ্ছে। তাছাড়া বেশি দামের ফোনের বিক্রির সংখ্যা কমে যাওয়াও একটি কারণ হতে পারে। দামি ফোনগুলো হয়তো আয় বাড়াচ্ছে কিন্তু তা সংখ্যায় কিন্তু কম বিক্রি হচ্ছিল। তাই এবার সংখ্যায়ও যাতে বিক্রির পরিমাণ বৃদ্ধি পায় সে চিন্তা থেকেই এমন উদ্যোগ নেয়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৬৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন