সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৮ই অগ্রহায়ণ ১৪২৮ | ০২ ডিসেম্বর ২০২১

যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

বৃহস্পতিবার, জানুয়ারী ২৩, ২০২০

82507242_2576620509101817_8168144536967577600_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

দক্ষিণ আফ্রিকায় চলতি আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ।  বুধবার ‘সি’ গ্রুপের ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়া পাকিস্তান কোয়ার্টারে উঠেছে। সেই সঙ্গে কোয়ার্টার নিশ্চিত হয়েছে বাংলাদেশেরও।এই গ্রুপ থেকে বাদ পড়েছে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড।

শুক্রবার গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ রয়েছে। এই ম্যাচে যারা জিতবে তারা গ্রুপ চ্যাম্পিয়ন হবে। যারা হারবে তারা গ্রুপ রানার্স আপ হবে। এর আগে জিম্বাবুয়েকে ৯ উইকেটে ও স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ।

বর্তমানে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে শীর্ষে রয়েছে বাংলাদেশ। সমান চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে পাকিস্তান। শূন্য পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে জিম্বাবুয়ে। শূন্য পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে স্কটল্যান্ড।

অন্যদিকে, ‘এ’ গ্রুপ থেকে সুপার লিগ নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। বাদ পড়ে গেছে শ্রীলঙ্কা। দ্বিতীয় দল হিসেবে সুপার লিগের ওঠার লড়াই এখন জাপান ও নিউজিল্যান্ডের মধ্যে। ‘বি’ গ্রুপে দুই ম্যাচে দুই জয় নিয়ে সুপার লিগ প্রায় নিশ্চিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এখনও ঝুলে রয়েছে টুর্নামেন্টের হট ফেবারিট অস্ট্রেলিয়ার ভাগ্য। একই গ্রুপে রয়েছে আরেক ফেবারিট ইংল্যান্ডও।


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১২১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন