সর্বশেষ
শনিবার ১৭ই ফাল্গুন ১৪২৬ | ২৯ ফেব্রুয়ারি ২০২০

ঘাড়ের কালোদাগ দূর করার ৫ উপায়

শুক্রবার, জানুয়ারী ২৪, ২০২০

Capture.PNG
বিডিলাইভ ডেস্ক :

খুব সুন্দর করে সাজার পরও মনের কোনে একটু খুঁতখুঁতে ভাব থেকেই যায় ঘাড়ের কালোদাগের জন্য। ঝেড়ে ফেলুন মনের খুঁতখুঁতে ভাব। আর ঘরে বসেই দূর করুন ঘাড়ের অবাঞ্ছিত কালোদাগ।

যেভাবে করবেন:
১. পরিমাণ মতো লেবুর রস, ব্লেন্ড করা টমেটো, এই দুই উপাদান মিশিয়ে আপনার ঘাড়ের কালো দাগের উপর ম্যাসাজ করুন। ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। পার্থক্যটা নিজেই বুঝতে পারবেন।

২. গোসলের আগে ফ্রেশ লেবুর রস ও রোজ ওয়াটার এক সাথে মিশিয়ে কটন বল অথবা হাতের আঙ্গুলের সাহায্যে ঘষে ঘষে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঘষে তুলে গোসল করে ফেলুন। সপ্তাহে অন্তত ৩ দিন এটা করুন। দাগ চলে যাবে।

৩. লেবুর রস, দুধ, মধু, ও অ্যালমন্ড অয়েল একসাথে মিশিয়ে ঘারে ভালোমতো ম্যাসাজ করুন। তারপর ২০ মিনিট রেখে গরম পানি দিয়ে ঘষে ঘষে দুয়ে ফেলুন। দাগতো চলে যাবেই, পাশাপাশি আপনার ঘাড়ের ত্বক হবে আরো উজ্জ্বল ও সুন্দর।

৪. লেবুর রসের সাথে শুকনা হলুদ বাটা মিশিয়ে আপনার ঘাড়ের কালোদাগে ১/২ মিনিট ম্যাসাজ করুন। ১৫-২০ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৫. মধু, লেবুর রস, দই, শসা ও আলুর রস সব উপাদান ১ চা চামচ করে নিন। সব একসাথে মিশিয়ে প্রথমে অল্প একটু নিয়ে আপনার ঘাড়ের কালো দাগের উপর লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। বাকিটা প্যাকের মতো লাগিয়ে রাখুন। ১৫-২০ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩ দিন এটা করতে পারলে স্থায়ী সমাধান পাওয়া যাবে।



ঢাকা, শুক্রবার, জানুয়ারী ২৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২১৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন