সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

শিশুপুত্রকে হত্যার দায়ে সৎ মায়ের ২০ বছর কারাদন্ড

সোমবার, জানুয়ারী ২৭, ২০২০

CH.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জে ৮ বছর বয়সী পুত্র রেদুয়ানকে গলাটিপে হত্যার দায়ে সৎ মা রোজিনা খাতুন ওরফে খাদিজাকে(৩০) ২০ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সাথে তাকে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

সোমবার (২৭’জানুয়ারী) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে দন্ডাদেশ ঘোষণা করেন।

নিহত রেদুয়ান চাঁপাইনবাবগঞ্জ শহরের হরিপুর মিয়াপাড়া মহল্লার আব্দুর রহিমের (৩৩) ছেলে ও দন্ডিত রোজিনা আব্দুর রহিমের দ্বিতীয় পক্ষের স্ত্রী।

মামলার বরাত দিয়ে সরকারী আইনজীবী আঞ্জুমান আরা জানান,২০১৮ সালের ৭অক্টোবর সন্ধ্যায় বাড়ির  নিকটেই দ্বিতীয় শ্রেণীর ছাত্র সৎ পুত্র রেদুয়ানকে গলাটিপে স্বাসরোধ করে হত্যা করে মরদেহ ফেলে রাখে রোজিনা। পারিবারিক স্বার্থ সংশ্লিষ্ট কারণে সে এ কাজ করে। ওইদিন রাত ১২টার দিকে নিহতের মরদেহ উদ্ধার হয়। এর আগে ওইদিন বিকেল ৩টায় রেদুয়ান নিখোঁজ হলে তার পিতা রাতে থানায় ডাইরি করে ও মাইকিং করে ছেলের খোঁজ করে।

এদিকে, ছেলে হত্যার ঘটনায় পিতা পরদিন ৮অক্টোবর অজ্ঞাতনামাদের আসামী করে সদর থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্তে সৎ মা রোজিনার সংশ্লিষ্টতা পাওয়া গেলে ওইদিনই তাকে গ্রেফতার করে পুলিশ। এরপর আদালতে রোজিনা হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে।

মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন পরিদর্শক (অপারেশন) ইদ্রিস আলী ২০১৮ সালের ৩১ ডিসেম্বর রোজিনাকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্যশীট দাখিল করেন। ১৩ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানীর পর আদালত রোজিনাকে দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করেন। আসামী আইনজীবী নিয়োগ না করায় তার পক্ষে স্টেট ডিফেন্স হিসেবে মামলা পরিচালনা করেন এড.সাদরুল আমীন।


ঢাকা, সোমবার, জানুয়ারী ২৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৯৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন