সর্বশেষ
মঙ্গলবার ২০শে শ্রাবণ ১৪২৭ | ০৪ আগস্ট ২০২০

আজও সূচকের পতন

বৃহস্পতিবার, জানুয়ারী ৩০, ২০২০

জে.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচক ও লেনদেন কমেছে। বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪৬৯ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৪২ পয়েন্ট কমে অবস্থান করছে  গতদিনের এক হাজার ২৮ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৫২৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪৩৯ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ১ লাখ টাকা বেশি। মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৪৩৯ কোটি ৬১ লাখ টাকা।আজ ডিএসইতে ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৫৮৬ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৮ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আজ সিএসইতে ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন