সর্বশেষ
মঙ্গলবার ১৯শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০২ জুন ২০২০

অস্ত্র ও ফেনসিডিল মামলায় দু’জনের ২২ বছর কারাদন্ড

বৃহস্পতিবার, জানুয়ারী ৩০, ২০২০

cha.JPG
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত পৃথক দুটি মামলায় মো. মাসুদ (৩৬) ও মোস্তফা কামাল (৩২) নামে দুজনকে পৃথকভাবে ১২ ও ১০ বছর করে সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত । সেই সাথে বিশেষ ক্ষমতা আইনের মামলায় (ফেনসিডিল চোরাচালান) উভয়কে ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে ।বৃহস্পতিবার(৩০ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ ষ্পেশাল ট্রাইবুনাল-২ এর বিচারক শওকত আলী দন্ডিত মাসুদের উপস্থিতিতে উভয় মামলার রায় ঘোষণা করেন । এসময় দন্ডিত অপর আসামী মোস্তফা কামাল পলাতক ছিলেন । ওই দুই মামলায় দোষী সাব্যস্ত না হওয়ায় অপর পাঁচ আসামীকে বেকসুর খালাস দেয়া হয় ।

দন্ডিত মাসুদ রাজশাহী মহানগরের মতিহার থানার চরকাজলা এলাকার আবু তারেকের ছেলে । দন্ডিত পলাতক অপর আসামী মোস্তফা কামাল রাজশাহীর চারঘাট উপজেলার টাংগন গ্রামের মৃত.বিচ্ছাদ সরদারের ছেলে ।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ১৩ এপ্রিল ভোর সাড়ে ৫টায় জেলার শিবগঞ্জ কয়লাবাড়ী ট্রাক টার্মিনাল এলাকায় অভিযান চালায় শিবগঞ্জ থানা পুলিশ । অভিযানে একটি ট্রাকে বিশেষ কায়দায় লুকানো ৪টি বিদেশী পিস্তল,২০ রাউন্ড গুলি,৮টি ম্যাগজিন ও ৭৩১ বোতল ফেনসিডিল উদ্ধার হয়। অভিযানে গ্রেফতার হন দন্ডিত মাসুদ ও মোস্তফা কামাল । এ ঘটনায় ওইদিনই শিবগঞ্জ থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতার দুজনসহ সাতজনকে আসামী করে মামলা করেন শিবগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) গোলাম রসুল। মামলা দুটির তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার তৎকালীন উপপরিদশর্ক(এসআই) নুরে আলম সিদ্দিকী ২০১৬ সালের ৩০ জুন মামলায় উল্লেখিত সাত আসামীকেই অভিযুক্ত করে আদালতে পৃথক দুটি চার্যশীট দাখিল করেন ।

৭ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানী শেষে আদালত বৃহস্পতিবার হাজির আসামী মাসুদ ও পলাতক আসামী মোস্তফা কামালকে দোষী সাব্যস্ত করে মামলা দুটির সাজা ঘোষনা করেন। রায়ে দুই মামলার অপর পাঁচ আসামীকে খালাস দেয়া হয় । আসামী পক্ষে উভয় মামলা পরিচালনা করেন এড.আব্দুর রাজ্জাক ।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন