সর্বশেষ
শুক্রবার ৩০শে শ্রাবণ ১৪২৭ | ১৪ আগস্ট ২০২০

সূচকের উত্থানে লেনদেন শেষ, বেড়েছে লেনদেন

রবিবার, ফেব্রুয়ারী ২, ২০২০

হ.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ প্রধান মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে সাথে বেড়েছে লেনদেন।  অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচক ও লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে  এক হাজার ২৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক দশমিক ৯৯ (০.৯৯) পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫২৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪৬৪ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ২৫ কোটি ০৫ লাখ টাকা বেশি। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৪৩৯ কোটি ৬২ লাখ টাকা।আজ ডিএসইতে ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৬৫১ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ২৭ কোটি ১৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আজ সিএসইতে ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন