সর্বশেষ
শনিবার ২১শে চৈত্র ১৪২৬ | ০৪ এপ্রিল ২০২০

পেশাদারিত্বের সঙ্গে করোনা ভাইরাস মোকাবিলা করছে চীন: ট্রাম্প

শনিবার, ফেব্রুয়ারী ৮, ২০২০

trump-20200126152815.jpg
বিডিলাইভ ডেস্ক :

চীন পেশাদারিত্বের সঙ্গে করোনা ভাইরাস মোকাবিলা করছে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) চীনা প্রেসিডেন্ট শি জিনপিং-এর সঙ্গে এক ফোনালাপ শেষে টুইটারে দেওয়া পোস্টে এমন মন্তব্য করেন তিনি।

টুইটে ট্রাম্প বলেন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর সঙ্গে একটি দীর্ঘ ও চমৎকার কথোপকথন ফোনালাপ অনুষ্ঠিত হয়েছে। তিনি খুব জোরালোভাবে করোনা ভাইরাস মোকাবিলায় মনোনিবেশ করেছেন। তিনি মনে করেন, তারা খুব ভালোভাবে পরিস্থিতি সামাল দিচ্ছে। এমনকি কয়েক দিনের মধ্যেই হাসপাতালও তৈরি করে ফেলেছে।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, কিছুই সহজ নয়, তবে তিনি সফল হবেন। আশা করি, বিশেষত আবহাওয়া উষ্ণ হতে শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ভাইরাসটি দুর্বল হয়ে পড়বে এবং পরে এটি নিঃশেষ হয়ে যাবে।

তিনি বলেন, চীনে দুর্দান্ত শৃঙ্খলা চলছে। কেননা, প্রেসিডেন্ট শি জিনপিং দৃঢ়ভাবে নেতৃত্ব দিচ্ছেন। তার উদ্যোগ সফল হবে। চীনকে সাহায্যের জন্য আমরা নিবিড়ভাবে কাজ করছি।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, ভাইরাসটির কবলে পড়ে এ পর্যন্ত দেশজুড়ে মোট ৬৩৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও তিন হাজার ১৪৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ১৬১ জনে। এখন পর্যন্ত চীনসহ অন্তত ২৮টি দেশে এ ভাইরাস শনাক্ত করা হয়েছে।


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৮, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন