সর্বশেষ
শুক্রবার ১৫ই কার্তিক ১৪২৭ | ৩০ অক্টোবর ২০২০

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত প্রথম বাংলাদেশি

রবিবার, ফেব্রুয়ারী ৯, ২০২০

59.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রাণঘাতী করোনাভাইরাস চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। এখনো নিরাপদ আছে বাংলাদেশ। ঝুঁকিপূর্ণ দেশের তালিকায়ও নাম আসেনি বাংলাদেশের। তবে সিঙ্গাপুরে এক প্রবাসী বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে।

আজ রোববার সন্ধ্যার দিকে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সিঙ্গাপুরের ইংরেজি দৈনিক স্ট্রেইট টাইমস বলছে, ৩৯ বছর বয়সী এক বাংলাদেশি প্রবাসীকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে সনাক্ত করেছে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। বাংলাদেশি এই প্রবাসীকে সিঙ্গাপুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

গত ১ ফেব্রুয়ারি তার শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়। পরে ৩ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুরের জিপি ক্লিনিকে পাঠানো হয়। এর দুদিন পর ৫ ফেব্রুয়ারি বাংলাদেশি এই প্রবাসীকে চাঙ্গি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এর ফলে প্রাণঘাতী এই ভাইরাসে প্রথমবারের মতো কোনও বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবরে এল। রোববার সিঙ্গাপুরে নতুন করে আরও ৩জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে সনাক্ত করা হয়েছে।

তবে নতুন করে আক্রান্ত তিনজন চীন সফর করেননি বলে জানিয়েছে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩ জনে। করোনাভাইরাসের বিস্তারের তালিকায় চীনের পর এখন দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত সিঙ্গাপুরে।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১১৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন