সর্বশেষ
মঙ্গলবার ১৯শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০২ জুন ২০২০

সূচকের বড় উত্থানে লেনদেন ৫০০ কোটি ছাড়িয়েছে

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১১, ২০২০

dd.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সবগুলো মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে সাথে লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ সারাদিনই মূল্য সূচকের উত্থানে লেনদেন চলেছে,বেড়েছে বেশিরভাগ কোম্পানির দর, যার কারনে আজ লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৭১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে  এক হাজার ৩০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫১৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৫০৫ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ১৬৪ কোটি ৯৬ লাখ টাকা বেশি। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৩৪০ কোটি ৮৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৯৬টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৬০৬ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ৩০ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ সিএসইতে ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০২টির, কমেছে ৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন