সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

জাতীয় দল নিয়ে কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিসিবি

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১১, ২০২০

e5d6y.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের হতচ্ছাড়া পারফরম্যান্সে হতাশ বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। বিশ্বকাপের আগের দল আর পরের দলের খেলা ও শরীরী ভাষায় দেখছেন অনেক বড় পরিবর্তন। সেটাতে খুশি হতে পারছেন না বিসিবি সভাপতি।

বাংলাদেশ দলের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে পাপন বলেন, এটা নিয়ে অবশ্যই বসে থাকব না। কাজ তো করতেই হবে। শ্রীলঙ্কা সফর দেখেন, ত্রিদেশীয় সিরিজ, আফগানিস্তান টেস্ট, ভারতে টেস্ট সিরিজ, পাকিস্তান একই কথা। যত দিন যাচ্ছে, উন্নতির কোনো আভাস দেখছি না। এটা আমাদের ভাবনায় আছে।

বোর্ড প্রধান আরো বলেন, গত বিশ্বকাপ থেকে ফেরত আসার পরে যে কয়টা সিরিজ আমরা খেলেছি, সেটার কোনোটায় আগে বাংলাদেশ দল যেমন ছিল এর সঙ্গে আমি মেলাতে পারি না। তাদের অ্যাটিচিউড, মাইন্ডসেট, খেলা কোনো কিছুই আমার কাছে আগের মতো মনে হয় না। এটা অন্যরকম। এটা খুবই দুঃখজনক।

বিশ্বকাপের পর থেকে একটা ম্যাচেও পূর্ণ শক্তির দল পায়নি বাংলাদেশ। মাহমুদউল্লাহ খেলে গেছেন নিয়মিত। শুধু ওয়ানডে খেলা মাশরাফি বিশ্বকাপের পর মাঠে নামেননি, চোটের জন্য খেলতে পারেননি শ্রীলঙ্কা সফরে।

শ্রীলঙ্কা সফরের সময় ছুটিতে ছিলেন সাকিব আল হাসান। পরে তো আইসিসির নিষেধাজ্ঞায় ছিটকে গেছেন এক বছরের জন্য। ভারত সফরে পারিবারিক কারণে খেলেননি তামিম ইকবাল। পাকিস্তান সফরে নিরাপত্তা শঙ্কায় নেই মুশফিকুর রহিম। লম্বা সময় ধরে মাঠের বাইরে আছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন। চোট ভোগাচ্ছে আরও কয়েকজনকে।

জাতীয় দলের ব্যর্থতার পেছনের কারণ আরও বিস্তারিতভাবে জানতে চান বোর্ড সভাপতি। তাই কথা বলবেন সংশ্লিষ্ট সবার সঙ্গে। জাতীয় দলের খেলোয়াড়, কোচ, ম্যানেজমেন্ট সবার সঙ্গে কথা বলার সময় হয়েছে। এবং একটু বিস্তারিতভাবে জানার, যে সমস্যাটা কোথায়। আমি এগুলো থেকে একটু সরে আসতে চেয়েছিলাম, আপনাদের বারবার বলেছি। গত দুই বছর ধরে বলছি, আমি আগের মতো সম্পৃক্ত না। ওদের এতো দিনে শিখে যাওয়ার কথা। এখন মনে হচ্ছে না, এখন সব কিছুতেই সম্পৃক্ত হতে হবে এবং কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩৬৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন