সর্বশেষ
বুধবার ১৮ই চৈত্র ১৪২৬ | ০১ এপ্রিল ২০২০

মুজিব বর্ষে আওয়ামী লীগকে আগাছা, পরগাছা মুক্ত করা হবে: কাদের

বুধবার, ফেব্রুয়ারী ১২, ২০২০

image-179153-1558242796.jpg
বিডিলাইভ ডেস্ক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিব বর্ষে” আওয়ামী লীগকে আগাছা, পরগাছা মুক্ত করা হবে শেখ হাসিনার নেতৃত্বে।

তিনি বলেন, প্রবীন ও নবীনের সমন্বয়ে আওয়ামী লীগ চলবে। আওয়ামী লীগে কোন সুবিধাবাদীর স্থান নেই। তাই কোন হাইব্রিড বসন্তের কোকিলেরা আওয়ামী লীগের নেতা হতে পারবে না। আওয়ামী লীগের দুর্দিনের ত্যাগী ও পরীক্ষিত কর্মিরা নেতা হবেন।

বুধবার দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়ায় উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের হুঁশিয়ার করে সেতুমন্ত্রী বলেন, কেউ ঘরের মধ্যে ঘর বানাবেন না। কমিটি করতে গিয়ে পকেট কমিটি করবেন না। ত্যাগী কর্মীরা কোণঠাসা হলে আওয়ামী লীগ কোণঠাসা হয়ে যাবে। ত্যাগী কর্মিদের মূল্য দিতে হবে। তা না হলে দল ক্ষতিগ্রস্ত হবে।

সেতুমন্ত্রী বলেন, মুজিববর্ষে আমরা সম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটন করে বঙ্গবন্ধুর স্বপ্নের অসম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চায়। আমরা আর কোন অন্ধকারের অপশক্তি দেখতে চাই না। ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে যে অন্ধকারের পরাশক্তি পরাজিত হয়েছে। এই অপশক্তিকে ক্ষমতায় আসতে দেবো না। আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মূলধারার বাংলাদেশ নির্মাণ করবো। মুক্তিযুদ্ধ বিরোধী আর কোন অপশক্তিকে আমরা ক্ষমতার মসনদে বসতে দিতে পারি না। শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের মূলধারা বাংলাদেশ চালাবে। এটাই হোক আমাদের শপথ।

বিএনপিকে উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হবেন না। এটা এখন বাংলাদেশ নালিশ পার্টি। নির্বাচনে ফেল, আন্দোলনে ফেল, এখন পুঁজি হচ্ছে নালিশ। তাও আবার বিদেশীদের কাছে নালিশ। আরে দেশের মানুষের কাছে নালিশ করো, বিদেশীদের কাছে নালিশ করলে বাংলাদেশ ছোট হয়ে যায় না। বিদেশীদের কাছে নালিশ করে বিএনপি এখন বাংলাদেশকে খাটো করছে।

তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, বিএনপি’র আন্দোলন কোন বছর। তাদের আন্দোলনে আর জনগণ সাড়া দেয় না।কয়েক মাস পর পরই বলে আন্দোলন। রমজানের ঈদের পর আন্দোলন, কোরবানীর ঈদের পর আন্দোলন, পরীক্ষার আন্দোলন, দিন যায় মাস যায়, এই বছর না, ওই বছর। বিএনপি’র আন্দোলন কোন বছর? বিএনপি’র আন্দোলনে মরা গাঙ্গে (নদী) জোয়ার আর আসে না। মির্জা ফখরুল আন্দোলনে হারে, নির্বাচনে হেরে। বেচারা কি করবে-হতাশায় আবোল তাবল বলে।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১২, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন