সর্বশেষ
শুক্রবার ১৭ই আষাঢ় ১৪২৯ | ০১ জুলাই ২০২২

চীন থেকে ফেরত সকল বাংলাদেশি সুস্থ: আইইডিসিআর

শনিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২০

aa.jpg
বিডিলাইভ ডেস্ক :

চীনের উহান থেকে ফেরত আসা ৩১২ জন বাংলাদেশি সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। শনিবার সকালে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে আজ চীনফেরত তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইন পূর্ণ হবে । তাদের আজ সর্বশেষ স্বাস্থ্য পরীক্ষা করা হবে। পরীক্ষাটি শনিবার বিকেল ৫টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলতে পারে।

আইইডিসিআর সূত্রগুলো বলছে, আশকোনা হজক্যাম্পে সবাই সুস্থ আছেন। আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এএসএম আলমগীর বলেন, কুর্মিটোলা হাসপাতালে সোমবার ভর্তি হওয়া ব্যক্তির মুখের লালা সংগ্রহ করা হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে এই পরীক্ষার ফল জানা যাবে। এ ছাড়া সম্মিলিত সামরিক হাসপাতালে তিনটি পরিবারের ৮ জন ভর্তি আছেন । তাদের পর্যবেক্ষণ এখনও চলছে। তারা সবাই সুস্থ আছেন।

আশকোনা হজ্জ ক্যাম্পে থাকা বাংলাদেশিদের যেন সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হতে না হয় সেজন্য গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সবাইকে তাদের পরিচয় প্রকাশ না করার আহ্বান জানিয়েছে আইইডিসিআর।

এছাড়া সিঙ্গাপুরে অবস্থানকারী করোনা ভাইরাসের ফলে সৃষ্ট রোগ কোভিড-১৯-এ আক্রান্ত চার বাংলাদেশির মধ্যে ৩ জনের অবস্থা কিছুটা ভালো বলে সংবাদ সম্মেলনে জানানো হয় । বাকি একজন আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা অপরিবর্তিত ।

 


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৪৭৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন