সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

আগামীকাল শপথ নিবেন কেজরিওয়াল

শনিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২০

dd.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামীকাল রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল । ভারতের রাজধানীর দিল্লির রামলীলা ময়দানে স্থানীয় সময় সকাল ৮টা থেকে দুপুর ২টার মধ্যে অনুষ্ঠিত হবে এই শপথ অনুষ্ঠান । এতে দিল্লির আপ জনতার অংশগ্রহণের সুযোগ থাকবে । তবে এসময় রামলীলা ময়দানের আশাপশের সড়কগুলোতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস।

এ নিয়ে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন কেজরিওয়াল। এর আগে ২০১৩ ও ২০১৫ সালে দু দুবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন এই আপ নেতা। একটানা দুই মেয়াদে দিল্লি শাসন করার পরও তার জনপ্রিয়তায় যে এতটুকু চিড় ধরে এবারের বিধানসভা নির্বাচন তার প্রমাণ । গত মঙ্গলবার প্রকাশিত ফলাফলে দেখা যায়, দিল্লি বিধানসভার মোট ৮০টি আসনের মধ্যে ৬২টি আসন পেয়েছে তার দল। বাকি ১২টি আসনে জিতেছে মোদির দল বিজেপি।

অরবিন্দ কেজরিওয়ালের জয়ে অভিনন্দন জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জবাবে কেজরিওয়াল টুইট করেন, দিল্লিকে আন্তর্জাতিক মানের নগরে পরিণত করতে কেন্দ্রের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার অপেক্ষায় তিনি।

এদিকে রোববার শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন আপ প্রধান কেজরিওয়াল। তবে মোদি তার আমন্ত্রণ গ্রহণ করেছেন কিনা তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২১০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন