সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

সূচক ও লেনদেনে উল্লফন, চাঙ্গা শেয়ার বাজার

রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০

u12.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সূচক ও লেনদেনে বড় উল্লফন দেখা গেছে। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। সূচক বেড়েছে ১৬৯ পয়েন্ট, লেনদেন ছাড়িয়েছে ৯০০ কোটি টাকা। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে একই চিত্রে লেনদেন হয়েছে সারাদিন।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৩৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১,৫৯২ পয়েন্টে।ডিএসইতে আজ ৯১৬ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ১৮৫ কোটি ৬৮ লাখ টাকা বেশি। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৭৩০ কোটি ৫৭ লাখ টাকা। আজ ডিএসইতে ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৯৩টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ২৯ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক ৪৩৫ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৪৩৩ পয়েন্টে অবস্থান করছে।আজ সিএসইতে ২৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২১১টির, কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।পুঁজিবাজার সংস্কারে ১৭০ মিলিয়ন ডলার দেবে এডিবি এই খবরে পুজিবাজারে এমন চাঙ্গা ভাব দেখা যাচ্ছে বলে ধারনা করা হচ্ছে।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন