সর্বশেষ
মঙ্গলবার ১৭ই চৈত্র ১৪২৬ | ৩১ মার্চ ২০২০

মাহমুদউল্লাহকে অবসর নিতে বলেন নি ডোমিঙ্গো: নান্নু

সোমবার, ফেব্রুয়ারী ১৭, ২০২০

tigers-1573322209385.jpg
বিডিলাইভ রিপোর্ট :

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য রোববার ঘোষিত ১৬ সদস্যের দলে রাখা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদকে। দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট থেকে এই সংস্করণে সময়টা ভালো যাচ্ছে না তার। টানা চার ম্যাচের আট ইনিংসে পাননি কোনো ফিফটি। বিশেষ করে পাকিস্তান সফরে দ্বিতীয় ইনিংসে তার আউট হওয়ার ধরণ নিয়ে হয়েছে সমালোচনা।

এরপরই গুঞ্জন ছড়ায়, মাহমুদউল্লাহকে টেস্ট থেকে অবসর নিতে বলেছেন কোচ ডোমিঙ্গো। দল ঘোষণার পর এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, তেমন কোনো আলোচনাই হয়নি। এটা বলেনি। অবসরের কথা বলেনি আমাদের সাথে। আমরা ছিলাম, কী কথা হয়েছে সেটা আমরা জানি। সুতরাং এখানে এরকম কিছু হয়নি। মাহমুদউল্লাহর বিশ্রাম প্রয়োজন বলে মনে করেন প্রধান নির্বাচক।

তিনি জানান, একজন সিনিয়র খেলোয়াড়, ওর বিশ্রাম দরকার আছে। ওকে এই সিরিজ থেকে বিশ্রাম দিয়েছি। দেশের মাটিতে খেলা, তাই নতুন কিছু খেলোয়াড়কে আমরা দেখতে চাইছি। পাশাপাশি কিছু খেলোয়াড়কে আমরা পাকিস্তান সফরের জন্য নিয়েছিলাম। একটা-দুইটা বা পাঁচটা টেস্ট খেলেছে, এমন খেলোয়াড় আছে। এই অভিজ্ঞতাকে আমরা কাজে লাগানোর জন্যই এটা চিন্তা করেছি।

২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজের মাঝপথ থেকে মাহমুদউল্লাহকে দেশে ফেরত পাঠাতে চেয়েছিলেন সেই সময়ের কোচ চন্দিকা হাথুরুসিংহে। বিসিবি প্রধান নাজমুল হাসানের হস্তক্ষেপ ও ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার চাওয়ায় ফেরত পাঠানো হয়নি মাহমুদউল্লাহকে। পরে ফিরেছিলেন রানে। কিন্তু এবার কীভাবে স্বরুপে ফিরে আবারো দলে ফিরবেন মাহমুদুল্লাহ সেটা তিনি নিজেই ভালো জানেন।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৮০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন