সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৬ই আষাঢ় ১৪২৯ | ৩০ জুন ২০২২

নিরাপত্তা আপডেট সরালো মাইক্রোসফট

সোমবার, ফেব্রুয়ারী ১৭, ২০২০

152101REDSchwartzWin10.jpg
বিডিলাইভ ডেস্ক :

উইন্ডোজ ১০-এর নতুন নিরাপত্তা আপডেট সরিয়ে নিয়েছে মাইক্রোসফট। আপডেটটির কারণে ব্যবহারকারীদের পিসিতে সমস্যা হচ্ছে জানতে পেরে ওটি সরিয়ে নেওয়া হয়েছে।

 মাইক্রোসফট জানিয়েছে, যাদের পিসিতে সফলভাবে আপডেটটি ইনস্টল হয়ে গেছে, তাদের চিন্তার কোনো কারণ নেই। কিন্তু কোনো কারণে আপডেটটি সমস্যা সৃষ্টি করলে উইন্ডোজ ১০ সার্চ বক্সে ‘আপডেট হিস্টোরি’ লিখে ‘ভিউ ইওর আপডেট হিস্টোরি’ নির্বাচন করতে হবে। সেখান থেকে ‘আনইনস্টল আপডেটস’-এ ক্লিক করতে হবে। এরপর যে ডায়ালগ বক্সটি আসবে, সেখানে মাইক্রোসফট উইন্ডোজ হেডিংয়ের নিচ থেকে খুঁজে নিতে হবে ‘কেবি৪৫২৪২৪৪’, তারপর ওটি আনইনস্টল করে দিলেই চলবে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, আপডেটটির উন্নত সংস্করণ তৈরিতে অংশীদারদের সঙ্গে মিলে কাজ করা হচ্ছে এবং ওই সংস্করণটি ভবিষ্যত আপডেট হিসেবে ছাড়া হবে। ফেব্রুয়ারির ১১ তারিখ ছাড়া হয়েছিল ‘কেবি৪৫২৪২৪৪’ নামের ওই নিরাপত্তা আপডেটটি। উইন্ডোজ আপডেট ফিচারের মাধ্যমে সব উইন্ডোজ ১০-এ পৌঁছে দেওয়া হয়েছিল আপডেটটিকে। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট জেডডিনেটের।

কিন্তু আপডেটটি ইনস্টলের সময়ই সমস্যার সম্মুখীন হয়েছেন অনেক ব্যবহারকারী। অনেকেরই ‘পুশ বাটন রিস্টার্ট’ বা ‘রিসেট দিস পিসি’ ফিচারটি কাজ করেনি বলে জানা গেছে। বিষয়টি নিয়ে মাইক্রোসফট সাপোর্ট ফোরাম ও রেডিটে অভিযোগ তুলেছিলেন অনেক ব্যবহারকারী।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১৫০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন