সর্বশেষ
রবিবার ১৫ই চৈত্র ১৪২৬ | ২৯ মার্চ ২০২০

নির্ভয়া মামলা : চার অপরাধীর ফাঁসি ৩ মার্চ

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৮, ২০২০

ni.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের বহুল আলোচিত নির্ভয়া হত্যা মামলার চার অপরাধীর ফাঁসি আগামী ৩ মার্চ ভোর ৬টায় কার্যকর করা হবে। নতুন মৃত্যু পরোয়ানা জারি করে জানিয়েছেন দিল্লির আদালত। আসামীরা হলেন বিনয় শর্মা, পবন গুপ্তা, মুকেশ সিংহ ও অক্ষয় সিংহ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, নির্ভয়া মামলার চার অপরাধীর ফাঁসি নতুন করে ৩ মার্চ ভোর ৬টায় নিধারণ করেছে আদালত। আগে দুইবার মৃত্যু পরোয়ানা জারি করা হলেও শেষ মুহূর্তে ফাঁসি স্থগিত হয়েছে। অপরাধীরা চেষ্টা করেছে সম্ভাব্য সব রকম আইনি সুযোগ পাওয়ার। এ নিয়ে তৃতীয়বারের মতো ফাঁসির তারিখ ঘোষণা করা হলো।

সোমবার দিল্লীর তিহার কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে আদালতকে জানানো হয়, চার অপরাধী তাদের সমস্ত আইনি সুযোগ ব্যবহার করে ফেলেছে এবং তাদের কারও কোনো আবেদন কোনো আদালতে অমীমাংসিত অবস্থায় নেই। এরপরই আদালত মৃত্যু পরোয়ানা জারি করে।

নির্ভয়ার মা আশা দেবী জানিয়েছেন, আমি আশা করি এটাই ফাঁসির চূড়ান্ত তারিখ হতে চলেছে। তিনি বলেন, আদালতের রায়ে আমি খুশি।

উল্লেখ্য,গত ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে ২৩ বছরের তরুণী নির্ভয়া তার বন্ধুর সঙ্গে দক্ষিণ দিল্লিতে সিনেমা দেখতে গিয়েছিলেন। ফেরার পথে তারা একটি ফাঁকা বেসরকারি বাসে ওঠেন। বাসে থাকা ছয়জন ওই তরুণীকে ধর্ষণ ও নির্যাতন করে কয়েক ঘণ্টা পর রাস্তায় ছুড়ে ফেলে দেয়। এ সময় তার সঙ্গীও আহত হন। ২৯ ডিসেম্বর মৃত্যু হয় ওই তরুণীর।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন