সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

লেনদেন ছাড়ালো হাজার কোটি টাকা

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৮, ২০২০

ds.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সূচক কমলেও লেনদেন হাজার কোটি ছাড়ালো। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে একই চিত্রে লেনদেন হয়েছে অর্থাৎ সূচক কমলেও লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৪০ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮১ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১,৫৯০ পয়েন্টে।

ডিএসইতে আজ ১,০২১ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ৪৪ কোটি ৯৬ লাখ টাকা বেশি। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৯৭৬ কোটি ৩৮ লাখ টাকা। ডিএসইর তথ্য মতে, আজ বাজারে ২৬ কোটি ৯৪ লাখ ৮৬ হাজার ৮২৪টি শেয়ারের হাতবদল হয়েছে।

আজ ডিএসইতে ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ১৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ৬৭ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা গতকালের দ্বিগুণ। সিএসই সার্বিক সূচক ৬০ পয়েন্ট কমে ১৪ হাজার ৪৬৯ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

 

 


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৯৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন