সর্বশেষ
শনিবার ২১শে চৈত্র ১৪২৬ | ০৪ এপ্রিল ২০২০

শাহরুখ খান ও রণবীরকে নিয়ে আবারো মিস্টার ইন্ডিয়া

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৮, ২০২০

ima.jpg
বিডিলাইভ ডেস্ক :

বলিউডের পরিচালক আলি আব্বাস জাফর একেবারে ব্রেকিং নিউজের মতো বড় খবর সামনে আনলেন। ট্যুইটে পোস্ট করে জানিয়ে দিলেন বলিউডের ক্লাসিক ‘মিস্টার ইন্ডিয়া’ ছবি বানাবেন তিনি।

মেরে ব্রাদার কি দুলহান (২০১১), গুনডে (২০১৪), সুলতান (২০১৬), টাইগার জিন্দা হ্যায় (২০১৭), ভারত (২০১৯) এর মতো হিট সব ছবি রয়েছে পরিচালক আলি আব্বাস জাফরের ঝুলিতে। চলতি বছরের জুনে মুক্তি পাওয়ার কথা অনন্যা পাণ্ডে ও ঈশান খট্টরকে নিয়ে একেবারে নিখাদ রোম্যান্সের ছবি ‘খালি পিলি’।

এখন ‘মিস্টার ইন্ডিয়া’ ছবির চিত্রনাট্য নিয়ে কাজ করছেন পরিচালক। কোনও অভিনেতার সঙ্গেই পাকাপাকি কোনও কথা হয়নি। পরিচালক জানিয়েছেন, চিত্রনাট্যের খসরা প্রস্তুত হওয়ার পরই ছবির চরিত্রাভিনেতা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও সূত্রের খবর এই ছবির জন্য নাকি শাহরুখ খান ও রণবীর সিংহের সঙ্গে একদফা কথাবার্তা সেরে ফেলেছেন ছবি নির্মাতারা।

১৯৮৭ সালে ‘মিস্টার ইন্ডিয়া’ বানিয়েছিলেন পরিচালক শেখর কপূর। অনিল কপূর, শ্রীদেবি, অমরেশ পুরী, সতীশ কৌশিকের অভিনীত এই ছবির প্রযোজক ছিলেন বনি কপূর। ‘হাওয়া হাওয়াই’র মতো গান যা বলিউডের সোনালি অধ্যায় রচনা করেছে তা এই ছবিরই দান। কবিতা কৃষ্ণমূর্তি, কিশোর কুমারের মতো শিল্পীরা এই ছবিতে গান গেয়েছেন। সঙ্গীতে ছিলেন লক্ষ্মীকান্ত-পেয়ারেলাল জুটি। সঙ্গে অবশ্যই বলতে হবে জাভেদ আখতারের কথাও।

এই ছবিই ভারতীয় চলচ্চিত্রকে উপহার দিয়েছিল ‘মোগাম্বো’ ও ‘ক্যালেন্ডারের’ মতো অমর চরিত্র। আলি আব্বাস জাফরের ‘মিস্টার ইন্ডিয়া’-তে এই চরিত্রে কারা থাকবেন, কিংবা এই ছবি কি রিমেক না সিক্যুয়েল সে সমস্ত বিষয়েও এখনও পর্যন্ত ধোয়াশা রয়েছে। তবে পরিচালকের ঘোষণার পর থেকেই ফের একবার আলোচনায় উঠে এসেছে নয়ের দশকের সেই কালোত্তীর্ণ ছবি।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৬৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন