সর্বশেষ
সোমবার ১৮ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ০১ জুন ২০২০

খালেদার জামিন আবেদন গ্রহণ আদালতের, শুনানি রোববার

বুধবার, ফেব্রুয়ারী ১৯, ২০২০

6_0.jpg
বিডিলাইভ রিপোর্ট :

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদন গ্রহণ করেছেন আদালত। আবেদন শুনানির জন্য রোববার দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি ওবায়দুল হাসান ও এ কে এম জহিরুল হকের বেঞ্চ শুনানির জন্য এ দিন ধার্য করেন। মঙ্গলবার আবেদনটি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবী সগীর হোসেন লিয়ন।

খালেদা জিয়ার পক্ষে আবেদন করেন জ্যেষ্ঠ ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন ও আইনজীবী জয়নুল আবেদীন। এর আগে মঙ্গলবার সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন আইনজীবীরা। জয়নুল আবেদীন বলেন, আমরা আদালতে জামিন আবেদন জমা দিয়েছি। আশা করছি আদালত সাবেক প্রধানমন্ত্রীকে জামিন দেবেন।

এর আগে গত বছরের ১২ ডিসেম্বর এ মামলায় খালেদার জামিন আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করে দিয়েছিলেন আপিল বিভাগ। তবে আবেদনকারী (খালেদা জিয়া) যদি সম্মতি দেন তাহলে বোর্ডের সুপারিশ অনুযায়ী তার অ্যাডভান্স ট্রিটমেন্টের পদক্ষেপ নিতে বলা হয়।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পেয়ে বন্দি রয়েছেন খালেদা জিয়া। আপিলের পর হাইকোর্টে যা বেড়ে ১০ বছর হয়। পরে ২০১৮ সালের ১৮ নভেম্বর খালাস চেয়ে আপিল বিভাগে খালেদা জিয়া জামিন আবেদন করেন। তবে সেই আবেদন এখনো আদালতে উপস্থাপন করেননি তার আইনজীবীরা।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১৯, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩১৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন