সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

আইপিএল খেলা ক্রিকেটারের এ কি দশা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০

khela.jpg
বিডিলাইভ ডেস্ক :

লুক পমার্সবাখ নামটা বললে কজনই-বা চিনবেন? খুব বেশি নয়, এই তো, ছয়-সাত বছর আগের কথা। পশ্চিম অস্ট্রেলিয়ার পার্থে জন্ম নেওয়া পমার্সবাখ টি-টোয়েন্টিতে বেশ নাম কামাচ্ছেন তখন। ২০০৮ থেকে ২০১৩ সালের মধ্যে চার মৌসুম আইপিএলে খেলছেন বাঁহাতি এই ব্যাটসম্যান, নিজ দেশে বিগব্যাশে আলো ছড়াচ্ছেন। কিন্তু সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটারের পরিচয় এখন জীবনের কঠিনতম অংশের সঙ্গে। মানসিক অবসাদের কারণে ক্রিকেট ছেড়েছেন ছয় বছর আগে, কিন্তু ক্যারিয়ারজুড়ে তার ‘শত্রু’ হয়ে থাকা উগ্র মানসিকতা আর মাদকাসক্তি এখনো পমার্সবাখকে ছাড়েনি। একটা মোটরসাইকেল আর ১০টি মদের বোতল চুরির অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। আর সর্বস্ব হারানো পমার্সবাখের এখন মাথা গোঁজার ঠাঁই তার নিজের গাড়িটি।

পশ্চিম অস্ট্রেলিয়ার স্থানীয় পত্রিকার প্রতিবেদন অনুযায়ী, একটা আলাদা ঘটনায় গত বুধবার পার্থের আদালতে ম্যাজিস্ট্রেটের সামনে হাজিরা দেওয়ার কথা ছিল পমার্সবাখের। কিন্তু যাননি সেখানে, তাই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।এক সময় আইপিএলে তাকে ৩ লাখ ডলারে কিনে নিয়েছিল প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব, ২০০৮ ও ২০০৯ মৌসুমে সেখানেই খেলেছিলেন। পরে খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে। আইপিএলে সব মিলিয়ে ১৭ ম্যাচে ১২২-এর বেশি স্ট্রাইক রেটে করেছেন ৩০২ রান। একটা ফিফটিও আছে। কিন্তু ২০১২ সালে দিল্লিতে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ম্যাচের পর এক আমেরিকান নারী ও তার বাগদত্তকে হামলা করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। দিল্লি আদালতে তাকে পাঠানো হয়। সেখান থেকে জামিন মেলে ঠিকই, কিন্তু সেবারের টুর্নামেন্টে নিষিদ্ধ হন পমার্সবাখ।

এরপর তার ক্যারিয়ারের ‘ক্যানসার’ হয়ে এসেছে মাদকাসক্তি। এখন পমার্সবাখ নিজের গাড়িতেই থাকেন। এবারের নববর্ষের দিনে পার্থের ইন্নালুতে এক শপিং সেন্টারের সামনে থেকে একটা বাইক চুরির অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এর কয়েক দিন পর ওঠে একটা পানীয়ের দোকান থেকে মদের বোতল চুরির অভিযোগ। কে বলবে, এই পমার্সবাখই এক সময় অস্ট্রেলিয়া জাতীয় দলে খেলেছিলেন।


ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৫৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন