সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

বেশি আওয়াজ কোরো না: বার্সাকে গার্দিওলা

শুক্রবার, ফেব্রুয়ারী ২১, ২০২০

Pep_2017_(cropped).jpg
বিডিলাইভ ডেস্ক :

লিওনেল মেসি ও বার্সেলোনার আরও অনেক কিংবদন্তি খেলোয়াড়ের বিপক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে কুৎসা রটাতে একটা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছেন বার্তোমেউ—এই বিতর্ক চলছে ফুটবল বিশ্বে। এর মধ্যে বার্তোমেউ নিজে ম্যানচেস্টার সিটির ওপর উয়েফার দেওয়া নিষেধাজ্ঞা নিয়ে মন্তব্য করে পড়েছেন বার্সেলোনারই কিংবদন্তি খেলোয়াড়-কোচ ও সিটির বর্তমান কোচ পেপ গার্দিওলার রোষের মুখে।

গার্দিওলা তো সরাসরি হুঁশিয়ারিই দিয়ে রেখেছেন বার্সাকে, বলেছেন, ‘বেশি কথা বলো না! সবাই-ই কখনো না কখনো এমন অবস্থায় জড়ায়!’ আর্থিক সংগতির নীতি (এফএফপি) ভাঙায় সিটিকে আগামী দুই মৌসুম নিজেদের টুর্নামেন্টে (চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ, উয়েফা সুপার কাপ) নিষিদ্ধ করেছে উয়েফা। সিটি অবশ্য উয়েফার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করবে বলে জানিয়েছে। এর মধ্যেই সিটির নিষেধাজ্ঞা নিয়ে প্রশ্নে বার্তোমেউ বলেছেন, ‘উয়েফাকে আমি ধন্যবাদ জানাই। কারণ এফএফপি নিয়ে গত কয়েক বছরে তারা দারুণ কাজ করেছে।’ সঙ্গে নিজেদের ঢোলও পেটালেন বার্সা সভাপতি, ‘আমরা নিয়মিত নিজেদের হিসাব তদন্ত করি, ফুটবলের সবকিছুতেই উয়েফাকেও সমর্থন করেছি।’

এমনিতেই গার্দিওলার সঙ্গে বার্তোমেউর মেলে না বলে গুঞ্জন। বার্সায় সভাপতি নির্বাচন ঘিরে রাজনীতির অনেক বড় প্রভাব থাকে। তারওপর নিজের ভাবমূর্তি উজ্জ্বল করতে বার্সার যে কিংবদন্তিদের বিরুদ্ধে বার্তোমেউ কুৎসা রটিয়েছেন বলে গুঞ্জন, তার মধ্যে একজন গার্দিওলাও। সিটি কোচের খ্যাপার নেপথ্যে থাকতে পারে সেসবও।সব মিলিয়েই হয়তো সাবেক ক্লাবের প্রতি বার্সেলোনার এই হুঁশিয়ারি। সংবাদ সম্মেলনে সিটির নিষেধাজ্ঞা নিয়ে বার্তোমেউর মন্তব্য নিয়ে প্রশ্নে গার্দিওলার উত্তরটা হলো, (সিটিতে) সবাই বিশ্বাস করে তারা যা করেছে, সেটা ঠিক। তাই আমরা আপিল করব। তবে বার্সেলোনাকে বলব, বেশি আওয়াজ কোরো না। এটাই আমার পরামর্শ, ‘বেশি আওয়াজ কোরো না, বার্সেলোনা! কারণ সব ক্লাবই কমবেশি এমন ঝামেলায় জড়িয়ে থাকে।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২১, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৭৫৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন