সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

পোস্টার ব্যবহারে নতুন নিয়ম: সিইসি

রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০

12.jpg
বিডিলাইভ রিপোর্ট :

নির্বাচনের প্রচার-প্রচারণায় আগামীতে যাতে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের মতো পোস্টার ব্যবহার না করা হয় সেজন্য নির্বাচন কমিশন আচরণবিধি সংশোধন করবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। রোববার ঢাকা-১০ উপনির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনে প্রার্থীদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন তিনি।

সিইসি জানান, প্রার্থীরা রাস্তা এবং অলিগলিতে পোস্টার লাগাতে পারবেন না। শুধু কমিশন নির্ধারিত ২১টি স্থানে পোস্টার ঝোলানো যাবে। ঢাকা-১০ আসনের উপনির্বাচনে যানবাহন চলাচল বন্ধ থাকবে না, শুধু মোটরসাইকেল বন্ধ থাকবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে সদ্য নির্বাচিত ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করার আসনটি শূন্য হয়। পরে ৬ ফেব্রুয়ারি এ আসনে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

ঢাকা-১০ আসনে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ ও বিএনপিসহ ছয়টি দলের ছয়জন প্রার্থীর মনোনয়নপত্র জমা দিয়েছেন।

যে ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির (জাপা) হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং পিডিপির কাজী মো. আব্দুর রহীম।

আগামী ২১ মার্চ ঢাকা-১০ আসনসহ গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন