সর্বশেষ
রবিবার ১৫ই চৈত্র ১৪২৬ | ২৯ মার্চ ২০২০

নিম্নমুখী সূচকে সপ্তাহ শুরু

কমেছে লেনদেন ও বেশির ভাগ কোম্পানির দর

রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০

BearMarket.jpg
বিডিলাইভ রিপোর্ট :

সপ্তাহ শুরু হল দরপতন ও নিম্নমুখী লেনদেন দিয়ে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন গতদিনের চেয়ে কমেছে, কমেছে বেশির ভাগ কোম্পানির দর। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্র দেখা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৯৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১,৫৯১ পয়েন্টে।

আজ ডিএসইতে গত কার্যদিবস থেকে ১০২ কোটি ১৫ লাখ টাকা কম লেনদেন হয়েছে। ডিএসইতে আজ ৬৬৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৭৭০ কোটি ৬০ লাখ টাকা।

ডিএসইর তথ্য মতে, আজ বাজারে ২০ কোটি ৭০ লাখ ২৫ হাজার ৬০১টি শেয়ারের হাতবদল হয়েছে।আজ ডিএসইতে ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ২৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ২২ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । সিএসই সার্বিক সূচক ১৩১ পয়েন্ট কমে ১৪ হাজার ৩৯৩ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ১৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন