সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

কম দামে ‘এয়ারপডস প্রো’ আনছে অ্যাপল

রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০

og__ch3csr9zmviq_overview.png
বিডিলাইভ ডেস্ক :

২০২১ সাল নাগাদ অ্যাপলের তৃতীয় বৃহৎ ব্যবসায় পরিণত হবে এয়ারপডস। বর্তমানে ওই তালিকার প্রথমে রয়েছে আইফোন এবং দ্বিতীয়তে রয়েছে আইপ্যাড। ধারণা করা হচ্ছে, ২০২০ সাল নাগাদ বৈশ্বিক তারবিহীন হিয়ারএবল পণ্যের বিশ্ববাজার ২৩ কোটি ইউনিটে গিয়ে ঠেকবে। এয়ারপডস প্রো-এর জোরে চলতি বছরের চতুর্থ প্রান্তিকে বাজার ঘুরিয়ে দিতে পারে অ্যাপল।

সেই ধারাবাহিকতায় সাশ্রয়ী মূল্যের ‘এয়ারপডস প্রো’ নিয়ে আসবে অ্যাপল। অন্তত তেমনটাই বলছে একাধিক প্রযুক্তিবিষয়ক সাইটের প্রতিবেদন। সাশ্রয়ী মূল্যের নতুন এয়ারপডসটির নাম হবে, ‘এয়ারপডস প্রো লাইট’।

নতুন মডেলটিতে ‘সিস্টেম-ইন-প্যাকেজ’ প্রযুক্তির সংহত চিপ থাকবে বলে জানা গেছে। বর্তমান বাজারে এয়ারপডস ২ বিক্রি হচ্ছে ১৫৯ ডলারে, আর উচ্চ মানের প্রো বিক্রি হচ্ছে ২৪৯ ডলারে। নতুন সাশ্রয়ী মূ্ল্যের এয়ারপডসটির দাম ১৫৯ ও ২৪৯ ডলারের মাঝামাঝি হবে বলে উল্লেখ করা হয়েছে ডিজিটাইমসের প্রতিবেদনে।

বার্নস্টাইন বিশ্লেষক টনি সাকোনাগি’র দেওয়া তথ্য অনুসারে, ২০১৯ সালে সবমিলিয়ে ছয়শ’ কোটি ডলারের এয়ারপডস বিক্রি করেছে অ্যাপল। ২০২০ সালে শুধু তারবিহীন ‘হিয়ারএবল’ পণ্য থেকে এক হাজার পাঁচশ’ কোটি ডলার মুনাফার আশা রেখেছে প্রতিষ্ঠানটি। অনুমান করা হচ্ছে, পরবর্তী বছরে আট কোটি ৫০ লাখ হেডফোন বিক্রি করতে পারে প্রতিষ্ঠানটি।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন