সর্বশেষ
রবিবার ১৫ই চৈত্র ১৪২৬ | ২৯ মার্চ ২০২০

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী ডা. শাহাদাত

মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৫, ২০২০

image-282023-1582561095.jpg
বিডিলাইভ ডেস্ক :

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে ডা. শাহাদাত হোসেনকে মনোনয়ন দিয়েছে বিএনপি। এছাড়া বগুড়া-১ উপনির্বাচনে একেএম আহসানুল তৈয়ব জাকির ও যশোর-৬ আসনে মো. আবুল হোসেন আজাদকে মনোনয়ন দিয়েছে দলটি।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাতে বিএনপির পার্লামেন্টারি বোর্ডের বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘোষণা দেন। ডা. শাহাদাত হোসেন বর্তমানে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতির দায়িত্ব পালন করছেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার জানান, আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে বিএনপির পার্লামেন্টারি বোর্ড। সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি বলেন, বৈঠকে চট্টগ্রাম সিটি করপোরেশনে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয়েছে ডা. শাহাদাত হোসেনকে। এছাড়া বগুড়া-১ আসনের উপনির্বাচনে একেএম আহসানুল তৈয়ব জাকির এবং যশোর-৬ আসনের উপনির্বাচনে আবুল হোসেন আজাদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

আগামী ২৯ মার্চে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে। একইদিনে বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনও অনুষ্ঠিত হবে। চসিকে ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। আর দুটি সংসদীয় আসনে ব্যালটের মাধ্যমে। ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুয়ায়ী, মনোনয়নপত্র দাখিল করা যাবে আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। বাছাই হবে ১ মার্চ। মনোনয়ন নিয়ে আপিল করা যাবে ২ থেকে ৪ মার্চ পর্যন্ত। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৮ মার্চ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে আগামী ৯ মার্চ।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৫, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন