সর্বশেষ
শনিবার ২১শে চৈত্র ১৪২৬ | ০৪ এপ্রিল ২০২০

গ্রিন ইউনিভার্সিটি ও অস্ট্রেলিয়ার ডেকিন বিশ্ববিদ্যালয়ের সমঝোতা

মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৫, ২০২০

gre.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

শিক্ষা ও পারস্পারিক গবেষণা বিনিময়ের লক্ষ্যে গ্রিন ইউনিভার্সিটি ও অস্ট্রেলিয়ার ডেকিন ইউনিভার্সিটির মধ্যে সমঝোতার বিষয়ে উভয়পক্ষ আগ্রহ প্রকাশ করেছে। মঙ্গলবার ডেকিন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জেমিল আবওয়াজি গ্রিন ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য ও উপ-উপাচাযের্র সঙ্গে সাক্ষাৎকালে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট নানা বিষয় নিয়েও কথা বলেন।

এ সময় অধ্যাপক জেমিল আবওয়াজি তার বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে সংক্ষিপ্তভাবে অবহিত করেন। তিনি বলেন, তার বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটির সাথে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত যৌথ কার্যক্রম গ্রহণে আগ্রহী। এ ক্ষেত্রে গ্রিন ইউনিভার্সিটি শিক্ষকদের জন্য এমফিল ও পিএইডি ডিগ্রীও অফার করেন। এছাড়াও দুই বিশ্ববিদ্যালয় উভয়ের মধ্যে ছাত্র বিনিময়, ইন্টারন্যাশনাল রিসার্স প্রজেক্টে যৌথ বিনিময়, যৌথভাবে শিক্ষা ও প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ, কনফারেন্স আয়োজন, শিক্ষার পরিবেশ ও গবেষণার উন্নয়নে সুযোগ সৃষ্টির লক্ষ্যে কাজ করবেন বলে জানান। সাক্ষাতে উভয় পক্ষই বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাব্যতা নিয়েও ফলপ্রসূ আলোচনা করেন।

সভায় গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড.মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড.মোঃ আব্দুর রাজ্জাক, কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. চৌধুরী ফারহান আহমেদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড.মো. আব্দুর রাজ্জাক অধ্যাপক জেমিল আবওয়াজিকে গ্রিন ইউনিভার্সিতে আসা এবং এর সাথে যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রম গ্রহণ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করায় আন্তরিক ধন্যবাদ জানান।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৫, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৯৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন