সর্বশেষ
মঙ্গলবার ১২ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৬ মে ২০২০

আগামী সপ্তাহে আসছে Realme 6

বুধবার, ফেব্রুয়ারী ২৬, ২০২০

phn.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামী 5 মার্চ ভারতে লঞ্চ হবে Realme 6 ও Realme 6 Pro। সম্প্রতি ট্যুইটারে এই ঘোষণা করেছেন Realme প্রধান মাধব শেঠ। এই ফোনে থাকবে হোল-পাঞ্চ ডিসপ্লে। ফোনের সামনে থাকবে ডুয়াল সেলফি ক্যামেরা।সম্প্রতি বলিউড সুপারস্টার সালমন খানের সঙ্গে এই ফোনে তোলা একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মাধব শেঠ। Realme 6 ক্যামেরায় তোলা এই ছবির বাঁ দিকে নীচে ওয়াটার মার্ক থেকে জানা গিয়েছে এই ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকবে। ফোনের ক্যামেরায় থাকবে 64 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। এই ফোনের ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সাপোর্ট ব্যবহার করেছে Realme। 

সম্প্রতি Wifi সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছিল Realme 6 ও Realme 6 Pro। Wi-Fi Alliance ওয়েবসাইটে জানানো হয়েছে RMX2001 মডেল নম্বরে লঞ্চ হবে Realme 6। অন্যদিকে RMX2061 মডেল নম্বরে লঞ্চ হবে Realme 6 Pro। Realme 6 -এ MediaTek Helio চিপসেট। অন্যদিকে Realme 6 Pro -তে Android 10 অপারেটিং সিস্টেম চলবে।

2.4GHz ও 5GHz ডুয়াল ব্যান্ড সাপোর্ট সহ লঞ্চ হবে Realme 6। থাকছে Wi-Fi a/b/g/n/a/ac সাপোর্ট ও WPA2-এর সুরক্ষা। এই ফোনের ভিতরে একটি MediaTek Helio G90T চিপসেট থাকবে। Redmi Note 8 Pro -তেও এই চিপসেট ব্যবহার হয়েছিল।Realme 6-এ 4,300 mAh ব্যাটারি থাকবে। এই ফোনের আয়তন 162.1 x 74.8 x 9.6 মিমি ও ওজন 191 গ্রাম। থাকছে Bluetooth 5.0 সাপোর্ট।অন্যদিকে Realme 6 Pro-তে Wi-Fi a/b/g/n/ac সাপোর্ট থাকছে। এই ফোনে Android 10 অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির Realme UI স্কিন চলবে। Realme 6 ও Realme 6 Pro তে হোল পাঞ্চ ডিসপ্লে থাকবে।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন