সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

শিবগঞ্জে খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের দুজনকে অর্থদন্ড

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০

sib.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় দুটি খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত নিয়ে অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত করার অপরাধে দুজনকে ৬০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে তা আদায় করা হয়। এরা হলেন শিবগঞ্জের বিশ্বনাথপুর এলাকার সেতাউর রহমান(২৮) ও আব্বাস বাজার এলাকার ফজলুর রহমানের ছেলে মুকুল আলী(৩২)। আটক সেতাউর রহমানকে ২৫ হাজার টাকা ও মুকুল আলীকে ৩৫ হাজার টাকা অর্ধদন্ডে দন্ডিত করে।

গত বুধবার(২৬ফেব্রুয়ারী) দুপুর ১২টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত অভিযানে নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্প কমান্ডার সিনিয়র এএসপি এ,কে,এম এনামুল করিম ও এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট শিমুল আক্তার।

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার কানসাট বাজার এলাকার চাঁদ এন্ড বিস্কুট ফ্যাক্টরি ও গোপালপুর মোড় এলাকার মৌমিতা বিস্কুট কনফেকশনারীতে অভিযান চালানো হয়। এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত করার দায়ে ২০০৯ সালের ভোক্তা অধিকার আইনের ৩৭,৩৮ ও ৪২ ধারায় দুজনকে আটক করা হয়।

অভিযানের সময় প্রতিষ্ঠানগুলো থেকে ১০ কেজি রং,১৫ কেজি এ্যালুমিনিয়াম,৬০ কেজি ডাল্ডা,১৫ লিটার পারফিউম, ৫০ লিটার পামওয়েল,৪৫ কেজি লবন,৪০ কেজি গ্লুকোজ, ৩৫০ পিস পঁচা ডিম ও ২৫০ কেজি পঁচা রুটি জব্দ করা হয়। এসব দ্রব্য ম্যাাজিষ্ট্রেটের উপস্থিতিতে ঘটনাস্থলে ধ্বংস করা হয়।


ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন