সর্বশেষ
শুক্রবার ৩রা বৈশাখ ১৪২৮ | ১৬ এপ্রিল ২০২১

পুঁজিবাজারে আসছে ওয়ালটন

শেয়ারের বিডিং শুরু ২ মার্চ

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০

WALTON.jpg
বিডিলাইভ ডেস্ক :

ব্যবসা সম্প্রসারণ, ব্যাংকঋণ পরিশোধ ও আইপিওর খরচ মেটাতে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনে গত ৭ জানুয়ারি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজকে বিডিংয়ে অংশ নেওয়ার অনুমোদন দেয় এসইসি।

বুকবিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের শেয়ারের বিডিং (নিলাম) আগামী ২ মার্চ বিকেল ৫টা থেকে শুরু হবে। চলবে ৫ মার্চ বিকেল ৫টা পর্যন্ত টানা ৭২ ঘণ্টা।

এ সময় কোম্পানিটির শেয়ার কেনার জন্য বিডিংয়ে অংশ নিয়ে বিনিয়োগকারীরা কোম্পানিটির কাট অফ প্রাইজ নির্ধারণ করবেন। এর ওপর নির্ভর করবে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) কোম্পানির শেয়ার ইস্যুর পরিমাণ। কাট অফ প্রাইজ থেকে ১০ শতাংশ কমে কোম্পানিটির শেয়ার আইপিওতে বিক্রি হবে।

বিএসইসি জানিয়েছে, কোম্পানিটির ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত সময়ে পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৩ টাকা ১৬ পয়সা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি বাদে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩৮ টাকা ৫৩ পয়সা। ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট।


ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন