সর্বশেষ
রবিবার ১৫ই চৈত্র ১৪২৬ | ২৯ মার্চ ২০২০

মুখ আমার, সিদ্ধান্তও আমার: ট্রোলের জবাবে শ্রুতি

শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০

12.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রতিদিন ট্রোলিং। প্রতিদিন মন্তব্যের ঝড়। তিনদিন ধরে একই ঘটনার পুনরাবৃত্তিতে ক্লান্ত, তেতো হয়ে উঠছিলেন একটু একটু করে। একটু একটু করে রাগও বাড়ছিল তার। অবশেষে সমস্ত রাগ-ক্ষোভের বিস্ফোরণ ঘটালেন ভারতীয় অভিনেত্রী শ্রুতি হাসান।

প্লাস্টিক সার্জারি নিয়ে রোজের চলছে থাকা সমালোচনার কড়া জবাব দিয়েছেন কমল হাসান কন্যা।তিনি জানান, 'আমার জীবন, আমার মুখ। সুতরাং সিদ্ধান্তও আমার। আমার শরীর নিয়ে কাটাছেঁড়া বা যা খুশি করার অধিকার আমার আছে। আমি কী করব না করব সেটা অন্য কেউ ঠিক করে দেবে! কেন?'

পাশাপাশি নিজের দুটো ছবি শেয়ার করে শ্রুতি বলেন, তিনি কতটা মোটা ছিলেন, কতটা রোগা হয়েছেন---এই নিয়ে কাউকে জবাব দেবেন না তিনি।

গত কয়েকদিন ধরে সামাজিক মাধ্যমে সমালোচনার শিকার হচ্ছিলেন শ্রুতি। অনেকেই বলেছেন তিনি প্লাস্টিক সার্জারি করে বদলেছেন নাক-ঠোঁটের গড়ন। গত তিনদিন ধরে মুখ বুঁজে সহ্য করেছেন সব। তারপরই তিনি বলেন, 'হ্যাঁ আমি ঠোঁট-নাকে প্লাস্টিক সার্জারি করেছি এবং তা নিয়ে একটুও লজ্জিত নই! আমার জীবন। আমার শরীর। আমার চোখ-মুখ-নাক। সেটা বদলাব না যা ছিল তাই-ই থাকবে---ঠিক করব আমি। অন্যরা বলার কে?

শ্রুতির ক্ষোভ, 'এই পরিবর্তন যথেষ্ট যন্ত্রণার। যেকোনো মেয়ের পক্ষে। সবাই ভাবেন, প্লাস্টিক সার্জারি সুন্দর হয়ে ওঠার ভীষণ সহজ পদ্ধতি। তা কিন্তু নয়। যারা করেন তারা জানেন কীভাবে এই সার্জারিতে হরমোনের ভারসাম্য নষ্ট হয়ে যায়। কতটা কষ্ট সহ্য করতে হয় আবার স্বাভাবিক অবস্থায় ফের আসার জন্য। নতুন অবস্থাকে মানিয়ে নিতে। গত একবছর ধরে আমি সেটাই করছি। আর গত তিনদিন ধরে এখনকার তোলা দুটো ছবি সোশ্যালে পোস্ট করে সবাই যেন হাত ধুয়ে পেছনে পড়েছেন। এ কী অসভ্যতা! কে সবাইকে নীতিপুলিশির অনুমতি দিয়েছে?'

এরপর তিনি বলেন, কাউকে নিয়ে মন্তব্য করা খুব সোজা। তার পরিশ্রম, কষ্ট কারোর চোখে পড়ে না! তিনি রোজ যেভাবে পরিবর্তনের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করছেন অনেকেই সেটা পারবেন কিনা সন্দেহ। তাই বাক্যবাণে না বিঁধে, অযথা মন্তব্য না করে মুখ বন্ধ রাখাই বুদ্ধিমানের কাজ। তিনি সবচেয়ে ভালোবাসেন নিজেকে। তাই নিজের ভালোর জন্য, নিজেকে সুন্দর দেখানোর জন্য যা যা প্রয়োজন করবেন তিনি। তাতে কেউ কিছু বললে তার কিছু যায়-আসে না।

 


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন