সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

মুজিববর্ষে ৪০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেয়া হবে

শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০

polok20180808212306.jpg
বিডিলাইভ ডেস্ক :

ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী বছরে দেশের প্রতিটি জেলায় হাইটেক পার্ক নির্মাণ করা হবে। যেখানে তরুণরা শুধু চাকরিই করবে না তারা দেশের তরুণদের চাকরি দেবে। উদ্যোক্তা সৃষ্টি করবে।

তিনি বলেন, মুজিববর্ষে লার্নিং অ্যান্ড আর্নিং প্রজেক্টে একশটি সার্ভিসের মাধ্যমে ১০ কোটি মানুষ সুবিধা পাবে। এছাড়াও এ বছরে প্রধানমন্ত্রীর নতুন উপহার স্ট্যার্ট অব বাংলাদেশ।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় দাসিয়ারছড়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্মাণাধীন ডিজিটাল সার্ভিস ইমপ্লয়মেন্ট অ্যান্ড ট্রেনিং সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, ৬৮ বছরের পিছিয়ে থাকা ছিটমহলের মানুষদের আইসিটি বিষয়ে প্রশিক্ষণ ও কর্মসংস্থানের জন্য এ ট্রেনিং সেন্টার মুজিববর্ষে উপহার দেয়া হলো।

তিনি আরো বলেন, মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রযুক্তিনির্ভর বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে ৪০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেয়া হবে। এর মধ্যে কুড়িগ্রামে ৫০০ জন তরুণ লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্টের আওতায় প্রশিক্ষণ পাবে। আমাদের আইসিটি সেক্টরে ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান হয়েছে। ইতোমধ্যে ৬ লাখ ফ্রিল্যান্সার কাজ করছে। সেই সঙ্গে প্রায় ২ লাখ সফটওয়্যার টেকনোলজিতেও কাজ করছে। লক্ষাধিক ছেলে-মেয়ে কল সার্ভিসে কাজ করছেন। ৫০ হাজারও বেশি ছেলে-মেয়ে ই-কমার্সে কাজও করছেন।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২২৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন