সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

পদ্মার ভাঙ্গণ পরিদর্শন করলেন যুগ্ম সচিব

শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০

ri.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সীমান্তবর্তী চরবাগডাঙ্গা ইউনিয়নের পদ্মার বামতীরের ভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মন্টু কুমার বিশ্বাস।

পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতিপূর্বে আলাতুলি প্রকল্প গ্রহণ করা হয়। এ প্রকল্পের পরপরই চরবাগডাঙ্গা প্রকল্প গ্রহণ করা হয়েছে। বন্যার সময় নদী ভাঙ্গনে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্থ হয়ে আসছে। চরবাগডাঙ্গা ও আলাতুলি ইউনিয়নের বাকি অংশ ৬.১ কিলোমিটার ভাঙ্গন কবলিত এলাকা। ভাঙ্গণ কবলিত ৬.১ কিলোমিটার তীর রক্ষায় প্রায় সাড়ে ৩ শত কোটি টাকা ব্যয়ে গৃহীত একটি প্রকল্প আগামী মঙ্গলবার(৩মার্চ) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় (একনেক) উপস্থাপনের সম্ভাবনা রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক থাকায় এ প্রকল্পটি অনুমোদন করবেন বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, অতি দ্রুত সময়ে প্রকল্পটি বাস্তবায়ন করে জনগণের জানমাল রক্ষা হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা আ’লীগ সাধারণ সম্পাদক ও সদর আসনের সাবেক সাংসদ আব্দুল ওদুদ,পানি উন্নয়ন বোর্ড( পাওবো),রাজশাহীর তত্বাবধায়ক প্রকৌশলী, আমিরুল হক,চাঁপাইনবাবগঞ্জ পাউবো নির্বাহী প্রকৌশলী সাহেদুল আলম,জেলা পরিষদ সদস্য রফিকুল ইসলাম,ইউপি চেয়ারম্যান শাহিদ রানা সহ সংশ্লিষ্ট ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন