সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

মেকআপ তোলার সহজ উপায়

শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০

1021800728.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রতিটি নারীই নিজেকে আকর্ষণীয় করে উপস্থাপন করতে চায়। অনেকেই নিজেকে বেশি সুন্দর দেখাতে মেকআপ করেন । বিশেষ করে বিয়ে, পার্টি কিংবা উৎসব থাকলে তো মেকআপ করা লাগেই। উপলক্ষ্য যাই হোক, দেখা যায় বাড়ি ফিরতে অনেক রাত হয়ে গেলো। ঘুমে ভেঙে আসছে শরীর অথচ মুখ ভরা মেকআপ। এমন সময়ে মেকআপ না তুলে ঘুমাতে যাবার তো প্রশ্নই ওঠে না। তবে এই সমস্যার সমাধান আছে আপনার ঘরেই। ঘরোয়া কিছু টিপস জানা থাকলে খুব সহজেই তুলে ফেলতে পারবেন ত্বকের মেকআপ।

তাহলে জেনে নিন মেকআপ তোলার সহজ উপায়ঃ

১। তেলঃ মেকআপ তুলতে রিমুভারের পরিবর্তে তেল ব্যবহার করা যেতে পারে। নারিকেল তেল বা জলপাইয়ের তেল চোখের মেইকআপ তুলতে সাহায্য করে। তুলার প্যাডে কয়েক ফোঁটা তেল নিয়ে আলতোভাবে ঘষে চোখ ও ঠোঁটের মেকআপ তুলে নিন। এছাড়া তুলার বল বা প্যাডে কয়েকফোঁটা বেবি অয়েল নিয়ে মেকআপ তুলে ফেলুন।

২। পেট্রোলিয়াম জেলিঃ মেকআপ তোলার আরেকটা সহজ উপায় হল পেট্রোলিয়াম জেলির ব্যবহার। এটা মেকআপকে গলাতে সাহায্য করে এবং খুব সহজেই চোখের চারপাশের মেইকআপ তুলতে সাহায্য করে।

৩। ময়েশ্চারাইজারঃ যদি হাতের কাছে তেল বা পেট্রোলিয়াম জেলি না থাকে তাহলে মেকআপ তুলতে প্রতিদিনের ব্যবহৃত ক্রিম ব্যবহার করতে পারেন। তেল বা জেলির মতো ক্রিমও কোনো রকম অস্বস্তি ছাড়া মেকআপ তুলতে সহায়তা করে।

৪। বেবি ওয়াইপঃ এই পদ্ধতিটি আসলেই কাজ করে। বাচ্চাদের ডায়াপার পাল্টানোর সময়ে যে বেবি ওয়াইপ ব্যবহার করা হয় সেগুলোই আপনার মেকআপ তোলার জন্য কাজে আসবে। বিছানায় বসেই দ্রুত এটা ব্যবহার করে মেকআপ তুলে ফেলতে পারবেন। মেকআপ রিমুভার ওয়াইপও পায়া যায়, সেগুলোও ব্যবহার করতে পারেন।

৫।দুধঃ মেকআপ তোলার জন্য দুধও ব্যবহার করা যায়। অল্প একটু দুধের সাথে মিশিয়ে নিন কয়েক ফোঁটা আমন্ড অয়েল। ব্যস, একটা কটন বল দিয়ে এটাকে মুখে মাসাজ করে নিন। এরপর টিস্যু বা তুলা দিয়ে মুখ মুছে নিন। এতে তুলার সাথে মেকআপ উঠে আসবে। সবশেষে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন