সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই বৈশাখ ১৪২৮ | ২২ এপ্রিল ২০২১

ঘুরে ফিরে সেই দরপতনের ধারাতেই শেয়ারবাজার

রবিবার, মার্চ ১, ২০২০

30.jpg
বিডিলাইভ ডেস্ক :

গত সপ্তাহ টানা দরপতনের ধারা এই সপ্তাহেও বজায় রয়েছে। বড় দরপতন সপ্তাহ শুরু হয়েছে দুই বাজারেই।আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় দরপতনের পাশাপাশি লেনদেনও কমেছে, কমেছে বেশির ভাগ কোম্পানির দর। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪০৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০২৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১,৪৭৪ পয়েন্টে।লেনদেন কমেছে ১০০ কোটি টাকার বেশি। ডিএসইতে আজ ৪৫৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৫৬১ কোটি ৪১ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ২৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ টির।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ১৫ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । সিএসই সার্বিক সূচক ২২৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৫১৯ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ১৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।


ঢাকা, রবিবার, মার্চ ১, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫৮৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন