সর্বশেষ
মঙ্গলবার ১৯শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০২ জুন ২০২০

ট্রায়াল রুমে মেহ্‌জাবীনের আতঙ্ক থেকে নাটক

রবিবার, মার্চ ১, ২০২০

me.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বিপণিবিতানের চেঞ্জিং রুমের কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ভাবিয়ে তুলেছে জনপ্রিয় অভিনেত্রী মেহজান চৌধুরীকে। বিষয়টি সম্পর্কে নারীদের আরও সচেতন হতে কলম ধরলেন মেহ্‌জাবীন নিজেই। লিখলেন নাটক। ‘থার্ড আই’ নামের এই নাটকের চিত্রনাট্যও করেছেন তিনি। মেহ্‌জাবীনের লেখা ও চিত্রনাট্যের এই নাটকের পরিচালক শ্রাবণী ফেরদৌস।

কেনাকাটা করতে গিয়ে অনেক নারীর নানা রকম তিক্ত অভিজ্ঞতার কথা কানে এসেছে মেহ্‌জাবীন চৌধুরীর। এই তিক্ত অভিজ্ঞতায় ঘাবড়ে যান তিনি। তাই নাকি কখনোই কোনো পোশাক কিনতে গেলে চেঞ্জিং রুমে যান না। তবে নিজে সচেতন থাকলে এই বিষয়টায় অন্যদেরও সচেতন করতে চান তিনি। তাই তো নিজের মনের ভাবনাটা গল্প আকারে লিখলেন। এরপর ভাবনাটা ভাগাভাগি হয় পরিচালকের সঙ্গে। পরিচালক জানালেন, এটি নিয়ে তিনি নাটক বানাতে চান। উপলক্ষ হিসেবে বেছে নেওয়া হলো নারী দিবস। বললেন মেহ্‌জাবীন।

মেহ্‌জাবীনের লেখা ও চিত্রনাট্যে এটি প্রথম নাটক হলেও গেল ঈদে তার গল্পভাবনায় একটি নাটক তৈরি হয়। ‘স্বপ্ন দেখি আবারও’ শিরোনামের নাটকটির পরিচালক মাহমুদুর রহমান। মেহ্‌জাবীন বলেন, ‘দেড় বছর আগে এই ইস্যু নিয়ে কাজ করার ভাবনা মাথায় আসে। কিন্তু নানার কারণে তা আর হয়ে ওঠেনি। এবারের নারী দিবসের আগে ভাবলাম, এটা যেহেতু নারীকেন্দ্রিক গল্প, এই সময়টায় করা যায়।


ঢাকা, রবিবার, মার্চ ১, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৪০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন