সর্বশেষ
সোমবার ২০শে আষাঢ় ১৪২৯ | ০৪ জুলাই ২০২২

এলজি’র ডিসপ্লে কারখানা সাময়িকভাবে বন্ধ ঘোষণা

মঙ্গলবার, মার্চ ৩, ২০২০

lg-to-stop-producing-television-panels-and-smartphones.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাস ধীরে ধীরে প্রযুক্তি বিশ্বের দৃশ্যপটও পাল্টে দিচ্ছে। এবার ভাইরাসটির কারণে নিজেদের দক্ষিণ কোরিয়ার গুমি অঞ্চলে অবস্থিত ‘স্মার্টফোন স্ক্রিন’ নির্মাণ কারখানা সাময়িকভাবে বন্ধ রাখার ঘোষণা দিয়েছে এলজি ডিসপ্লে। কারখানা বন্ধ সাময়িক হলেও এর প্রভাব আরও অনেক প্রতিষ্ঠানে পড়ার ভয় থাকছেই।

অ্যাপলের আইফোন থেকে শুরু করে বেশ কিছু প্রযুক্তি পণ্যের জন্য পর্দা তৈরি করে দেওয়ার কাজটি করে থাকে এলজি ডিসপ্লে। ফলে উৎপাদন কয়েকদিন বন্ধ থাকলেই সরবরাহ চেইন আক্রান্ত হওয়ার শঙ্কা রয়েছে। কারখানার পার্শ্ববর্তী অঞ্চলে এক ব্যাংকার আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। ওই ঘটনার পরপরই কারখানা সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত জানায় এলজি ডিসপ্লে। খবর রয়টার্সের।

করোনা ভাইরাসের কারণে এরই মধ্যে প্রভাব পড়েছে অ্যাপল, স্যামসাং, মাইক্রোসফট, গুগলের মতো প্রতিষ্ঠানগুলোতে। অ্যাপল তো বেশ আগেই জানিয়ে দিয়েছে আসন্ন আইফোন স্বল্পতার ব্যাপারে। এদিকে, মাইক্রোসফটও জানিয়েছে, প্রত্যাশা অনুযায়ী এবার সেবা নিয়ে হাজির হতে পারবে না প্রতিষ্ঠানটি। এরই মধ্যে বাতিল হয়েছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস, ফেইসবুকের এফ৮ ডেভেলপার সম্মেলন, গেইম ডেভেলপার কনফারেন্সসহ বেশ কিছু খ্যাতনামা আয়োজন। সবমিলিয়ে করোনা ভাইরাস প্রাদুর্ভাবে খুব একটা ভালো নেই প্রযুক্তি বিশ্ব।


ঢাকা, মঙ্গলবার, মার্চ ৩, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২২৫১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন