সর্বশেষ
শুক্রবার ৩রা বৈশাখ ১৪২৮ | ১৬ এপ্রিল ২০২১

পুঁজিবাজারে সূচকের উত্থানে লেনদেনে তেজী ভাব

মঙ্গলবার, মার্চ ৩, ২০২০

bullbear.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আজ দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৩১ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক বেড়েছে ১০৭ পয়েন্ট। লেনদেন বেড়েছে প্রায় দেড় গুন। সূচকের পাশাপাশি বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৬৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৩৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১,৪৮৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৬০৯ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৪১৯ কোটি ৭৪ লাখ । অর্থাৎ লেনদেন বেড়েছে ১৮৯ কোটি ৩২  লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৩৩টির, কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ২৪ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । সিএসই সার্বিক সূচক ১০৭ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৬৬৬ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮২টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।


ঢাকা, মঙ্গলবার, মার্চ ৩, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন