সর্বশেষ
বৃহঃস্পতিবার ৬ই কার্তিক ১৪২৮ | ২১ অক্টোবর ২০২১

তাবিথ-ইশরাকের মামলা সিইসিসহ ১৫ জনকে সমন

বুধবার, মার্চ ৪, ২০২০

huda-2003031657.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটের ফল বাতিল ও পুনঃনির্বাচন চেয়ে বিএনপির দুই মেয়রপ্রার্থীর পৃথক মামলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাসহ ১৫ বিবাদীকে জবাব দিতে সমন জারি করা হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) নির্বাচনী ট্রাইব্যুনাল হিসেবে দায়িত্বপ্রাপ্ত ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্য এই সমন জারির আদেশ দেন। আগামী ২ এপ্রিল সমনের জবাব দেয়ার দিন ধার্য করেছেন আদালত।

অনিয়ম, দুর্নীতির অভিযোগ তুলে ডিএসসিসি’র সদ্য অনুষ্ঠিত নির্বাচন বাতিল চেয়ে মঙ্গলবার মামলা করেন ইশরাক হোসেন। মামলায় প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের যুগ্ম সচিব মো. আবুল কাশেম ও নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ ৮ জনকে বিবাদী করা হয়।

এর আগে ডিএনসিসি’র নির্বাচন বাতিল চেয়ে সোমবার (২ মার্চ) মামলা করেন বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। ওই মামলায় বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা, রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম ও নির্বাচিত মেয়র আতিকুল ইসলামসহ ৮ জনকে।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম উত্তরে ও ফজলে নূর তাপস দক্ষিণের মেয়র নির্বাচিত হন। ইতোম‌ধ্যে দুই মেয়র শপথও নি‌য়ে‌ছেন।


ঢাকা, বুধবার, মার্চ ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১০৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন