সর্বশেষ
বুধবার ৮ই আশ্বিন ১৪২৭ | ২৩ সেপ্টেম্বর ২০২০

মুজিববর্ষে মোবাইল অ্যাপ চালু করবে সোনালী ব্যাংক

বুধবার, মার্চ ৪, ২০২০

son.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামী ১৭ মার্চ রাষ্ট্রায়ত্ত ব্যাংক হিসেবে প্রথম মোবাইল অ্যাপস চালু করবে সোনালী ব্যাংক। বুধবার (৪ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে ‘সোনালী ব্যাংক লিমিটেডের বার্ষিক সম্মেলন-২০২০’ এ এসব কথা জানান ব্যাংকটির চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী।

ব্যাংকের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর মো. আতাউর রহমান প্রধানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম।

জিয়াউল হাসান সিদ্দিকী বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে ১৭ মার্চ মোবাইল অ্যাপস চালু করবো। এটি রাষ্ট্রায়ত্ব ব্যাংক হিসেবে প্রথম মোবাইল অ্যাপস হবে। এ অ্যাপসের মাধ্যমে গ্রাহক সহজে অর্থ লেনদেন করতে পারবে। এছাড়া আমাদের এজেন্ট ব্যাংকিং অনুমোদন নেয়া আছে। প্রান্তিক পর্যায়ে সেবা পৌঁছে দিতে শিগগিরই কাজ শুরু করবে। এ সেবার মাধ্যমে রেমিট্যান্স দ্রুত গ্রহকের কাছে পৌঁছে দেয়া যাবে। পাশাপাশি মুজিববর্ষে মুক্তিযোদ্ধাদের এক লাখ টাকা করে সম্মাননা দেওয়াসহ বিভিন্ন কার্যক্রম নেয়া হয়েছে বলে তিনি জানান।

সোনালী ব্যাংকের চেয়ারম্যান বলেন, ওয়াল্ড ব্যাংক ও আইএমএফ এর পূর্বাবাস এবছর বিশ্ব প্রবৃদ্ধি কমবে। করোনা ভাইরাসের কারণে আমদানি-রফতানি কমে যাবে। এতে করে আয় কমে যাবে। তাই এখন আমাদের প্রোডাক্টিভিটি বাড়াতে হবে। পাশাপাশি কেলেঙ্কারি রোধে বেসরকারি খাতের ঋণ সেন্ট্রালাইজ করা হবে বলে তিনি জানান।

আগামী ১ এপ্রিল সব ব্যাংকে ঋণের সর্বোচ্চ সুদহার ৯ শতাংশ করা হচ্ছে। কিন্ত আমাদের সুদহার এখনই ৯ শতাংশে আছে। তাই গ্রাহক আকৃষ্ট করতে সেবার মান বাড়ানোর তাগিদ দেন তিনি।

 


ঢাকা, বুধবার, মার্চ ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৭৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন