সর্বশেষ
শুক্রবার ৩রা বৈশাখ ১৪২৮ | ১৬ এপ্রিল ২০২১

কমেছে সূচক,কমেছে লেনদেন

কমেছে বেশির ভাগ কোম্পানির দর

বৃহস্পতিবার, মার্চ ৫, ২০২০

ima.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আজও দরপতন হলো দুই স্টক এক্সচেঞ্জেই। আজ সপ্তাহের শেষ দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে সব কয়টি সূচক পতনের পাশাপাশি কমেছে লেনদেনও। কমেছে বেশির ভাগ কোম্পানির দর। একই চিত্র দেখা গেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৩৮৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০১৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১,৪৬২ পয়েন্টে।

লেনদেন কমেছে ৯৫ কোটি ৫৩ লাখ টাকা। ডিএসইতে আজ ৪১৫ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৫১০ কোটি ৬৬ লাখ টাকা।আজ ডিএসইতে ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ২১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ১৬ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । সিএসই সার্বিক সূচক ৮৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৪০৪ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

কমেছে বেশির ভাগ কোম্পানির দরর আরও কিছু খবর


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ৫, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬৩১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন