সর্বশেষ
রবিবার ১৭ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩১ মে ২০২০

যে ভুলে আগেই চেহারায় বয়সের ছাপ পড়ে

বৃহস্পতিবার, মার্চ ৫, ২০২০

h.jpg
বিডিলাইভ ডেস্ক :

নিজেকে সুন্দর ও পরিপাটি রাথতে সবাই চায়। আর এখন বেশিরভাগ নারী মেকআপ ছাড়া ঘর থেকে বের হতে চান না। তবে মেকআপ যতটা না সমস্যা তার চেয়ে বেশি সমস্যা মেকআপ তুলতে ভুলে যাওয়া। কারণ যত্ন ত্বককে সুন্দর ও সতেজ রাখতে সাহায্য করে। যেমন– সানস্ক্রিন। সানস্ক্রিনের মতোই আরেক গুরুত্বপূর্ণ উপাদান ফেসওয়াশ।

অনেকে মেকআপ তুলতে অলস্য দেখান। এ জন্য ত্বকের শুষ্কতা, ব্রণের মতো একাধিক সমস্যা দেখা দেয়। বলিরেখাও আসতে পারে। চোখের মেকআপ ভালোভাবে না তুললে চোখের সংক্রমণ, জ্বালা, চোখের পাতা কমে আসার মতো নানা সমস্যা দেখা দিতে পারে।মেকআপ তোলার জন্য মেনে চলুন সহজ কিছু উপায়-

ক্লিনজার ব্যবহার :
ক্লিনজার ব্যবহার করুন মেকআপ রিমুভার হিসেবে। সারা দিনের ধুলোবালি, বহু আগে মাখা ময়শ্চারাইজার, সানস্ক্রিন তুলতেও ক্লিনজার ব্যবহার করুন। তবে ক্লিনজাররে পর ভালো করে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

মেকআপ রিমুভার :
চোখের মেকআপ তোলার জন্য বিশেষ মেকআপ রিমুভার পাওয়া যায়। তা কাছে না থাকলে ব্যবহার করতে পারেন বেবি অয়েল বা নারিকেল তেল। তুলোয় কিছুটা তেল নিয়ে আস্তে আস্তে আইলাইনার তুলে ফেলুন। মাশকারা তুলতে ব্যবহার করুন পেট্রোলিয়াম জেলি বা তেল। এতে চোখের কাছে ত্বক তৈলাক্ত হয়ে পড়ে।

মেকআপ তুলে ফেলার পর একটি শুকনো কাপড় দিয়ে মুখে থাকা অতিরিক্ত তেলা ভাব মুছে ফেলুন। তার পর পানি ও ফেসওয়াশ দিয়ে ধুয়ে নিন পুরো মুখ। মেকআপ তোলার পর সারা মুখে ভালো করে মেখে নিন ময়শ্চারাইজার। এতে ত্বক কোমল ও উজ্জ্বল থাকবে।


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ৫, ২০২০ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩৯২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন